¦
পদত্যাগ করলেন বাকৃবি উপাচার্য

ঢাকা, ৮ এপ্রিল: | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

পদত্যাগ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল হক। মঙ্গলবার রাতে শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের কাছে তিনি পদত্যাগপত্র দিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামসহ অন্যান্য শিক্ষকরাও বেশ কিছুদিন থেকে তার পদত্যাগ দাবি করে আসছিলেন।
গত ৩১ মার্চ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল হকের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি, স্বেচ্ছাচারিতা, দুর্নীতির অভিযোগ তুলে ধরেন।
শিক্ষকদের অভিযোগ শুনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অভিযোগগুলো খতিয়ে দেখার জন্য গঠিত তদন্ত কমিটিকে সরেজমিনে তদন্ত কাজ শুরু করারও নির্দেশ দেন। তদন্ত প্রতিবেদন প্রাপ্তির সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রতিনিধি দলকে আশ্বস্ত করেছিলেন মন্ত্রী।
যদিও অধ্যাপক ড. মো. রফিকুল হক অভিযোগ প্রত্যাখ্যান করে বলে এসেছেন, শিক্ষকরা তার পদ থেকে তাকে সরিয়ে দিতে ষড়যন্ত্র করছে। সাইবার ক্রাইম করে মিথ্যা-বনোয়াট অডিও ক্লিপ তৈরি করে তাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।
উল্লেখ্য, নারী কেলেঙ্কারির অভিযোগে উপাচার্যের পদত্যাগের দাবিতে গত ১৮ মার্চ থেকে আন্দোলন শুরু করে আওয়ামীপন্থি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের শিক্ষকরা। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল প্রশাসনিক পদ থেকে শিক্ষক-কর্মকর্তারা পদত্যাগ করায় প্রশাসনিক কার্যক্রমও ভঙ্গুর হয়ে পড়ে। বিভিন্ন হলের প্রভোস্ট এবং হাউসটিউটররাও পদত্যাগ করেন। ক্যাম্পাসের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রক্টরও গত ২৯ মার্চ পদত্যাগ করেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close