¦
শিগগিরই ১০ হাজার নার্স নিয়োগ করা হবে : প্রধানমন্ত্রী

ঢাকা, ৮ এপ্রিল: | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

দেশে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অসুখ-বিসুখ হলেই বিদেশে যেতে হবে- আমার এই বিষয়ে অনীহা। কেন বিদেশে যেতে হবে? বিদেশে যাওয়া নয়, দেশেই যেন চিকিৎসা নিতে পারি। এসময় প্রধামন্ত্রী শিগগিরই আরো ১০ হাজার নার্স নিয়োগের ঘোষণা দেন।
বুধবার গাজীপুরের কাশিমপুরের তেতুইবাড়িতে অবস্থিত শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে নার্সিং কলেজের শিক্ষা কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন।
অসুস্থতার সময় রোগীদের সেবা-শুশ্রূষা দেয়া নার্সের পেশাকে ‘মহৎ’ বলে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, আমি ইয়াং জেনারেশনকে বলব- এটা মহৎ পেশা। এই পেশা গ্রহণ করে আগামীতে এক একজন ফ্লোরেন্স নাইটেঙ্গেল হবে।
নার্সিং কলেজটিকে  আন্তর্জাতিক মানের নার্সিং প্রশিক্ষণ দেয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, আমরা আশা করছি এখান থেকে উচ্চশিক্ষিত দক্ষ নার্স বেরিয়ে আসবেন। তারা দেশের পাশাপাশি বিদেশের হাসপাতালগুলোতে কাজের সুযোগ পাবেন।
বিদেশে না গিয়ে এই হাসপাতালেই নিজে  সব ধরনের চিকিৎসা নেয়ার ঘোষণা দিয়ে শেখ হাসিনা বলেন, আমি আমার সকল চিকিৎসা এই হাসপাতালে নেব। কেউ বিদেশে যাওয়ার কথা বললে এখানে চলে আসব।
দেশে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিদেশে যাওয়া নয়, দেশেই যেন চিকিৎসা নিতে পারি। অসুখ-বিসুখ হলেই বিদেশে যেতে হবে- আমার এই বিষয়ে অনীহা। কেন বিদেশে যেতে হবে?
আড়াইশ শয্যার এই হাসপাতালে আগামীতে পাঁচশ শয্যা করার পরিকল্পনা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এটাকে মেডিকেল কলেজ করে দেয়া হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, পরিচালনা পরিষদের সদস্য নাজমুল হাসান পাপন, প্রকল্প পরিচালনা কমিটির আহ্বায়ক সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলাম এবং কেপিজে হেলথ কেয়ারের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আমিরউদ্দিন আব্দুল সাত্তার বক্তব্য রাখেন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন নার্সিং কলেজের প্রথম ব্যাচের ছাত্রী সাদিয়া ফারহানা।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close