¦
আদালতের নির্দেশনা অনুযায়ী রায় কার্যকর

ঢাকা ৮ এপ্রিল: | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর করা হবে।

রিভিউ রায়ের কপিতে প্রধান বিচারপতিসহ ৪ বিচারপতির স্বাক্ষরের পর বুধবার বিকালে গণমাধ্যমেক তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আদালতের নির্দেশ অনুসারে ফাঁসির রায় কার্যকর করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এখন কারা কর্তৃপক্ষ আদালতের আদেশ অনুসারে তাদের সকল কার্যক্রম সম্পন্ন করবে।
এদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার লাভলু বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সময় নির্ধারণ করে দেওয়া সময়ে কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করা হবে।
তিনি জানান, রায়ের কপি আসার পর তা কামারুজ্জামানকে পড়ে শোনানো হবে। তিনি প্রাণভিক্ষা না চাইলে সেটি সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হবে। তখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফাঁসি কার্যকরের জন্য যে সময দেবে, সে সময়েই ফাঁসি কার্যকর করা হবে।
বুধবার দুপুর পৌনে ৩টার দিকে রিভিউ আবেদন খারিজের রায়ের নীল কাগজের কপিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ চার বিচারপতি স্বাক্ষর করেন। রায়ের কপি সুপ্রীম কোর্ট রেজিস্টার কার্যালয় থেকে ট্রাইব্যুনালে পাঠানো হয়। এরপর রায়ের কপি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, ট্রাইব্যুনালও কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়।
ডেপুটি জেলার লাভলু জানান, ফাঁসির কার্যকরের যাবতীয় কার্যক্রম আগেই সম্পন্ন করা হয়েছে।
রায়ের কপি আসার পর সরকারের আদেশ বাস্তবায়নে যেন বিন্দুমাত্র বিলম্ব না হয়, সেব্যাপারে আমরা প্রস্তুত আছি।
এদিকে কামারুজ্জামানের রিভিউ আবেদনের রায়ের কপিতে প্রধান বিচারপতিসহ চার বিচারপতির স্বাক্ষরের সঙ্গে সঙ্গেই ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। কারাগারের সামনের রাস্তা দিয়ে চলাচলকারী পথচারীদের তল্লাশি চালানো হচ্ছে। পুলিশ ভ্যান টহল দিচ্ছে।
ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করতে কারা কর্তৃপক্ষের মধ্যে তৎপরতা লক্ষ্য করা গেছে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close