¦
মন্ত্রীরা সিটি নির্বাচনে প্রচারণায় নামতে পারবেন না

ঢাকা ৮ এপ্রিল: | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহ নেওয়াজ বলেছেন, সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকারসহ সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন না। তারা যদি আচরণবিধি বিরোধী কাজ করেন তাহলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

বুধবার বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সুবিধাভোগী ব্যক্তিরা নির্বাচনী প্রচারে অংশ নিলে আচরণবিধি বহির্ভূত বলে গণ্য হবে। আচরণবিধি বিরোধী কাজ করলে সে যেই হোক না কেন ইসি অবশ্যই ব্যবস্থা নেবে।
এছাড়া কেউ যদি আচরণবিধি লঙ্ঘন করে সে বিষয়ে ব্যবস্থা নিতে রিটার্নিং অফিসারকেও নির্দেশ দেওয়া রয়েছে।
মোহাম্মদ শাহ নেওয়াজ বলেন, যেহেতু মন্ত্রীরা বিভিন্ন পদে রয়েছেন, সেজন্য তারা তাদের নিয়মিত কাজ করতে যেতে পারবেন। তবে কোনো নির্বাচনী কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। যদি তারা অংশ নেন তা আইন ও বিধি বহির্ভূত কাজ হবে। নির্বাচনে প্রভাব বিস্তার করে, তারা যেন এমন কোনো কাজ না করেন।
চট্টগ্রামের মন্ত্রীদের বিধি লঙ্ঘন প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, চট্টগ্রামে তিন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর নির্বাচনী কৌশল সংক্রান্ত যে বৈঠকটি হয়েছে, তাতে বিধি লঙ্ঘন হয়নি। কারণ এটা রুদ্ধদার বৈঠক ছিল। জনসম্মুখে তারা কোনো কর্মসূচিতে অংশ নেননি।
শাহ নেওয়াজ বলেন, রিটার্নিং অফিসার জানিয়েছেন, এতে সরাসরি কোনো আচরণবিধি লঙ্ঘন হয়নি। সেখানে আর কোনো ব্যবস্থা নেওয়ার প্রশ্ন আসে না। তবে রিটার্নিং অফিসার সবাইকে আচরণবিধি মেনে চলতে অনুরোধ করেছেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close