¦
খালেদা জিয়ার সঙ্গে রবার্ট গিবসনের সাক্ষাৎ

ঢাকা, ৮ এপ্রিল: | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বৃটিশ হাইকমিশনার রবার্ট গিবসন। বুধবার বিকেল ৫টার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় এ বৈঠক শুরু হয়। তবে বৈঠকের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।
বিকাল ৪ টা ৫৫ মিনিটে বৃটিশ হাইকমিশনারের পতাকাবাহী ল্যান্ডক্রুজার গাড়ি গুলশানের ৭৯ নং সড়কের খালেদা জিয়ার বাসা ‘ফিরোজা’য় প্রবেশ করে। বিকাল ৬টায় বাসা থেকে গাড়িটি বেরিয়ে যায়।
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সময়ে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। সাক্ষাতের পর কোনো পক্ষ থেকে ব্রিফিং করা হয়নি।
পরে ঢাকায় ব্রিটিশ হাই কমিশনের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘উত্তেজনা কমাতে’ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসভবনে ফিরে যাওয়াকে স্বাগত জানিয়েছেন হাইকমিশনার রবার্ট গিবসন।
বিবৃতিতে উল্লেখ করা হয়, সাক্ষাতে সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রতি বিএনপির সমর্থন দেয়া এবং এর মাধ্যমে ভোটারদের প্রকৃত গণতান্ত্রিক সুযোগ করে দেয়াকে স্বাগত জানিয়ে গিবসন আশা প্রকাশ করেন, নির্বাচনী প্রচার হবে সহিংসতামুক্ত। আর এই নির্বাচনে পরিপূর্ণভাবে আইন ও বিধিবিধান প্রয়োগের দায়িত্ব নির্বাচন কমিশনের। এর আলোকে নির্বাচন কমিশন যথাযথ ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন তিনি।
সর্বশেষ গত ১১ ফেব্রুয়ারি গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ থাকা অবস্থায় বৃটিশ হাইকমিশনার গিবসন বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন। দীর্ঘ ৯২দিন গুলশান কার্যালয়ে থাকার পর গুলশানের বাসায় এটি প্রথম কোনো বিদেশী কুটনীতিকের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close