¦
'আবাসিকে আর গ্যাস সংযোগ দেয়া হবে না'

ঢাকা, ৯ এপ্রিল: | প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন থেকে আর আবাসিকে গ্যাস সংযোগ দেয়া হবে না। এলপিজি গ্যাসের ব্যবহার বাড়ানো হবে। শিল্পে গ্যাসের সংযোগ উন্মুক্ত করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশের ৭০ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। সব বাড়িতে বিদ্যুতের আলো জ্বলতে আর বেশি সময় লাগবে না।
তিনি বলেন, অনেকে অনেক কিছু বলতে পারেন। কিন্তু যখন দেশের মানুষ এমনকি রাজধানীর নাগরিকরা তীব্র বিদ্যুৎ সংকটে ভুগছিলেন, সে সময় দ্রুত সিদ্ধান্ত নিয়ে তা বাস্তবায়ন করা কঠিন কাজ ছিল। স্বল্প সময়ের মধ্যে বিরক্তির বিদ্যুৎ বিভ্রাট থেকে দেশকে স্বস্তি দিতে ও বিদ্যুৎ উৎপাদন বাড়াতে নিরলস পরিশ্রমের জন্য বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, আমরা বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি সঞ্চালন লাইন উপযোগী করা ও গ্যাস সমস্যা সমাধানে বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি। এর ফলে বর্তমানে ৭০ শতাংশ মানুষ বিদ্যুৎ পাচ্ছে এবং অবশিষ্ট মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছতে খুব বেশি সময় প্রয়োজন হবে না।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী, প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংশ্লিষ্ট সচিব, মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close