¦
সালাহ উদ্দিন নিখোঁজ রুলের আদেশ ১৫ এপ্রিল

ঢাকা, ৯ এপ্রিল: | প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৫

বিএনপির নিখোঁজ যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের সন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা রুলের বিষয়ে আগামী ১৫ এপ্রিল আদেশের দিন নির্ধারণ করেছেন আদালত।
বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি শেষ হয়েছে। শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য ওই দিন নির্ধারণ করেন।
আদালতে সালাহ উদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার এহসানুর রহমান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।
গত ১২ মার্চ সালাহ উদ্দিনকে খুঁজে বের করে আদালতে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সালাহ উদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করেন তার স্ত্রী হাসিনা আহমেদ। গত ১৫ মার্চ আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র‌্যাব তাদের প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে সালাহ উদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।
বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা সালাহ উদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গত ১০ মার্চ আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে তার পরিবারের সদস্যরা।
তবে এ অভিযোগ অস্বীকার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close