¦
৩৬তম বিসিএস চলতি বছরেই

ঢাকা, ১৩ এপ্রিল: | প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৫

চলতি বছরেই ৩৬তম বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রায় ২৫০০ শূন্য পদ পূরণের জন্য এ পরীক্ষা নেয়া হবে।
রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, ৩৬তম বিসিএস পরীক্ষা নেয়ার জন্য আন্তঃমন্ত্রণালয় সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি বছরেই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বর্তমানে বিভিন্ন ক্যাডারে ২৫০০ শূন্যপদ আছে। সেগুলো পূরণ করার জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী বিজ্ঞপ্তি প্রকাশসহ সব প্রস্তুতি এখন থেকে শুরু হবে।
জানা গেছে, ৩৬তম বিসিএসে সর্বোচ্চ শূন্যপদ শিক্ষা ক্যাডারে ১২৪৮টি। দ্বিতীয় সর্বোচ্চ শূন্যপদ কৃষি ক্যাডারে ৩৯৮। এছাড়া সহকারী পুলিশ সুপার ১২০, পররাষ্ট্র ২০, প্রশাসন ২৫০, ইকোনমি ১৬, নিরীক্ষা ও হিসাব ১৫, কর ৪৩, পরিসংখ্যান ১০, গণপূর্ত ৩৩, তথ্য সাধারণ ১৭, তথ্য প্রফেশনাল ৩৫, প্রাণিসম্পদ ৪৬, মৎস্য ৩২, খাদ্য ১৩, স্বাস্থ্য ১৮৭ ও পরিবার পরিকল্পনা ৬।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close