¦
একে-২২সহ বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, ৪ জঙ্গি আটক

চট্টগ্রাম, ১৩ এপ্রিল: | প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৫

চট্টগ্রাম নগরীতে গত ২৪ ঘণ্টার অভিযানে পাঁচটি একে-২২সহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব। এসময় চার জঙ্গিকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মাসুদ রানা, মো. কামাল উদ্দিন ও মো. আশরাফ আলী। আর অস্ত্র ব্যবসায়ীর নাম মোজাহের হোসেন মিয়া। মিয়ানমারের নির্যাতিত মুসলমানদের সহায়তার লক্ষ্যে শহীদ হামজা ব্রিগেড গঠন করা হয় বলে আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।
র‌্যাব-৭ এর এএসপি সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গতকাল রোববার সকাল ১০টা থেকে আজ সোমবার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে জঙ্গি সদস্যদের আটক করা হয়। তাদের কাছ থেকে পাঁচটি একে-২২, পাঁচটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।
চট্টগ্রামের কোতোয়ালি, আকবর শাহ, পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানান তিনি।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি চট্টগ্রাম-বাঁশখালী মহাসড়কের আড়াই কিলোমিটার দূরে গভীর জঙ্গলে সাধনপুর লটকন পাহাড় এলাকায় ‘জঙ্গি সামরিক প্রশিক্ষণ কেন্দ্র’র সন্ধান পায় র‌্যাব-৭।
প্রশিক্ষণ কেন্দ্র থেকে উদ্ধার করা আলামত থেকে ধারণা করা হয়, সেখানে বিমান ছিনতাইয়ের কৌশল, গেরিলাযুদ্ধ, শারীরিক ও সামরিক প্রশিক্ষণ দেয়া হতো। সেখানে কয়েকটি ফায়ারিং রেঞ্জ ও বাংকার তৈরি করা হয়েছিল। ওই অভিযানে বিপুল পরিমাণ বিদেশি অস্ত্র ও প্রশিক্ষণসামগ্রীসহ পাঁচজনকে আটক করে র‌্যাব-৭।
 
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close