¦
প্রার্থীদের সমান সুযোগ দিতে ইসি ব্যর্থ

ঢাকা ১৩ এপ্রিল : | প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৫

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দলের দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন অভিযোগ করেছেন্ আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) বিরোধী দলের প্রার্থীদের জন্য এখনো সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি।

সোমাবার বিকাল পাঁচটায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপির বেশিরভাগ নেতার বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে।তাই তারা প্রকাশ্যে প্রচারণায় আসতে পারছেন না। তাদের সমর্থকদের প্রচারণায় বাধা প্রদান করা হচ্ছে।
অনেকক্ষেত্রে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যদের দ্বারা প্রার্থীরা নাজেহালের স্বীকার হচ্ছেন।
তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার এ ধরণের পরিস্থিতি যেন না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা বললেও বাস্তবে এর কোনো প্রতিফলন ঘটছে না।
আসাদুজ্জামান রিপন উদ্বেগ জানিয়ে বলেন, নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছেন। মেয়র-কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভাও সুষ্ঠুভাবে করতে সক্ষম হননি সিইসি। বরং তার কথা না শুনেই সভা ত্যাগ করেছেন সরকার সমর্থিত প্রার্থীরা।
প্রধান নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমরা আশা করব, নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠানের মর্যাদা পুনরুদ্ধারে নিজ উদ্যোগে সচেষ্ট হবেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close