¦
জোড়া লাগা জমজ শিশুর জন্ম

ঝিনাইদহ, ১৬ এপ্রিল: | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

ঝিনাইদহে জোড়া লাগা জমজ কন্যা শিশু জন্মগ্রহণ করেছে। তাদের নাম রাখা হয়েছে লাইবা ও রাবিবা। তাদের বুক থেকে নাভির উপর পর্যন্ত একে অপরের সাথে জোড়া লাগানো। তবে শিশু দুটির আলাদাভাবে দুটি করে মাথা, হাত, পা, চোখ, মুখ, মলমুত্রের পথসহ সমস্ত অঙ্গ-প্রতঙ্গ পৃথক রয়েছে।
শিশু দুটি স্বাভাবিক রয়েছে বলে জানা গেঝে। আর এই জোড়া লাগা শিশুদের দেখতে প্রতিদিন প্রচুর উৎসুক মানুষ ভিড় জমাচ্ছে। ঝিনাইদহ সদর উপজেলার লৌহজঙ্গা গ্রামে গত ২৬ মার্চ ওই শিশু দুটি জন্মগ্রহণ করে।
জানা যায়, গত দু-বছর আগে লৌহজঙ্গা গ্রামের নজরুল ইসলামের মেয়ে তাকিয়া ইসলাম লাবনীর সাথে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি এলাকার বাগডাঙ্গা গ্রামের শুকুর আলী বিশ্বাসের ছেলে আলতাফ হোসেনের বিয়ে হয়। স্বামী মালায়েশিয়া প্রবাসী হওয়ায় গর্ভবতী লাবনী বাবার বাড়িতেই বসবাস করে আসছে।
লাবনী যখন ৮ মাসের গর্ভবতী তখনই তিনি জানতে পারেন তার টুইন শিশু হবে এবং তারা পরস্পরের শরীরের সাথে জোড়া লাগানো।
নবাগত এই শিশুদের নিয়ে খুব দুঃশ্চিন্তায় দিন কাটাচ্ছেন পরিবারের সদস্যরা।  
ঝিনাইদহ সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা.শ্যামল কুমার শাহা জানান, এটাকে কনজেনটাল এ্যানোমালি টুইন বলা হয়। এবিষয়টি শিশু সার্জিকাল বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিলে ভালো হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close