¦
ছাত্রী লাঞ্ছনার অভিযোগে জাবি ছাত্রলীগের ৫ কর্মী বহিষ্কার

জাবি প্রতিনিধি ১৬ এপ্রিল : | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৫ কর্মীর বিরম্নদ্ধে এক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ অভিযুক্ত ৫জন কর্মীকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করেছে।
 বৃহস্পতিবার জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়।
 বহিষ্কৃত ছাত্রলীগ নেতারা হলেন, জাবি শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য নিশাত ইমতিয়াজ বিজয় (সাংবাদিকতা বিভাগ, ৪২ ব্যাচ), শহীদ সালাম বরকত হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক নাফিস ইমতিয়াজ, ছাত্রলীগ কর্মী আব্দুর রহমান ইফতি (নৃবিজ্ঞান, ৪৩ ব্যাচ), রাকিব হাসান (ভূগোল ও পরিবেশ, ৪৩ ব্যাচ) ও নুরুল কবির (নৃবিজ্ঞান, ৪৩ ব্যাচ)।
বৃহস্পতিবার প্রক্টর অফিসে ৫ ছাত্রী ইফতি (নৃবিজ্ঞান), বিকাশ (প্রাণিবিদ্যা), অর্ণপ (রসায়ন), রাকিব (ভুগোল ও পরিবেশ), নুরুন্নবীর (নৃবিজ্ঞান) এর নামে লিখিত অভিযোগ করেন। অভিযুক্ত প্রত্যেকেই বিশ্ববিদ্যালয়ের ৪৩ তম ব্যাচের ছাত্র এবং শহীদ সালাম বরকত হল শাখা ছাত্রলীগের কর্মী।
লিখিত অভিযোগে নির্যাতনের শিকার ছাত্রী উলস্নেখ করেছেন, পহেলা বৈশাখের দিন অনুষ্ঠান শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হলে ফেরার সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র সেই ছাত্রী ও তার বন্ধুকে রাস্তা থেকে আড়ালে ডেকে নিয়ে যায়। সেখানে মেয়েটির কাছ থেকে টাকা, মোবাইল কেড়ে নিয়ে শাড়ি ধরে টান দেয় এবং শারীরিকভাবে নির্যাতন করে। মারধরের শিকার নাহিদ ইফতি নামের নৃবিজ্ঞান বিভাগের ৪৩ ব্যাচের একজনকে চিনতে পারে বলে লিখেছেন অভিযোগকারী। পরবর্তীতে আরো ৪ জনকে সনাক্ত করতে পেরেছেন বলে জানান ওই ছাত্রী।
 এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ। এদিকে বৃহস্পতিবার সন্ধায় অভিযুক্ত বিকাশ (প্রাণিবিদ্যা) ও অর্ণপ দত্ত (রসায়ন) নামে দুজন শিক্ষার্থী ঘটনার সাথে জড়িত নয় দাবি করে ভিসি ও প্রক্টর বরাবর অভিযোগ থেকে অব্যহতি পাওয়ার জন্য লিখিত আবেদন করেছে।
 এবিষয়ে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল যুগান্তরকে বলেন, ঘটনায় প্রথমিকভাবে অভিযুক্ত ৫ ছাত্রলীগকর্মীকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। অভিযোগ প্রমান হলে ছাত্রলীগও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা জানান, অভিযোগ পেয়েছি, ব্যবস্থা গ্রহনের জন্য ইতিমধ্যে অভিযোগটি যৌন নিপিড়ন বিরোধী সেলে পাঠানো হয়েছে।
এদিকে বৃহস্পতিবার দুপুরে জাবি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল হক ভূঈয়ার নির্দেশে রফিক জব্বার হল শাখা ছাত্রলীগের সভাপতি নওশাদ আলম অনিক ভিসির বাস ভবনে পেট্রোলবোমা হামলার আসামী পলাতক ছাত্রদল নেতা শহীদ রফিক জব্বার হল শাখা  ছাত্রদলের আহ্বায়ক আশরাফুলকে বেধড়ক মারধর করেছে। আহত ছাত্রদল নেতাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠানো হলে গ্রেফতারের ভয়ে তিনি সেখান থেকে পালিয়ে যান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close