¦
প্রশাসনে ব্যাপক রদবদল : ৫ সংস্থায় নতুন ডিজি নিয়োগ

ঢাকা ১৬ এপ্রিল: | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

পদোন্নতির পর সরকারি ৫ সংস্থায় নতুন ডিজি নিয়োগ ছাড়াও প্রশাসনে ১৩ অতিরিক্ত সচিব ও ১৪ যুগ্মসচিব পদে রদবদল আনা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার এ সংক্রান্ত চারটি আদেশ জারি করা হয়।
এরমধ্যে অতিরিক্ত সচিব পদমর্যাদায় খাদ্য, দুর্যোগ ব্যবস্থাপনা, সমাজসেবা অধিদফতর ও রফতানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক (ডিজি) রয়েছেন। এছাড়া বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট নতুন মহাপরিচালক এবং তাঁত বোর্ড ও পাট করপোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে।
খাদ্য অধিদফতরের মহাপরিচালক নিয়োগ পেয়েছেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার মো. রিয়াজ আহমেদকে।
প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরকে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। অপরদিকে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক মো. সাইদুর রহমানকে ওএসডি করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব এ এফ এম মঞ্জুর কাদীরকে রফতানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মুন্সী শাহাবুদ্দিন আহমেদকে সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাসকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসেন খানকে জাতীয় মানবাধিকার কমিশনের সচিব, ওএসডি অতিরিক্ত সচিব সদরউদ্দিন আহমেদকে তথ্য কমিশনের সচিব ও তথ্য কমিশনের সচিব মো. ফরহাদ হোসেনকে বাংলাদেশ পাট করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব শেখ মুজিবুর রহমানকে জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রকল্পের (ফেইজ-৩) প্রকল্প পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. এরশাদ হোসেনকে বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান এবং ওএসডি অতিরিক্ত সচিব মানবেন্দ্র ভৌমিককে খাদ্য মন্ত্রণালয়ে নিয়োগ দেওয়া হয়েছে।
এছাড়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি যুগ্মসচিব শফিকুজ্জামানকে পরিকল্পনা বিভাগে সংযুক্ত, ওএসডি যুগ্মসচিব ইফফাত আরা মাহমুদকে স্থানীয় সরকার বিভাগে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্মসচিব আসমা তামকীনকে স্থানীয় সরকারি বিভাগে ও জাকিয়া সুলতানাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে, নৌপরিবহন মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি যুগ্মসচিব খাজা আবদুল হান্নানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, নির্মল বায়ু ও টেকসই পরিবেশ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ নাসির উদ্দীনকে ওএসডি করা হয়েছে।
অপর আদেশে ওএসডি যুগ্মসচিব মো. ওয়াসিম জব্বারকে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের মহাপরিচালক, গাজী মো. রেজাউল করিমকে এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক, সাকিউন নাহার বেগমকে বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের যুগ্মসচিব, পিয়ার মোহাম্মদকে বাংলাদেশ টেলিভিশনের পরিচালক, মো. আব্দুর রউফকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (অর্থ), মো. সহিদুল হক ভূইয়াকে পর্যটন করপোরেশনের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব ডেভিড পল খন্দকার স্বপনকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক, জাতীয় মানবাধিকার কমিশনের সচিব মো. আব্দুস ছালামকে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।
আলাদা আদেশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালামের চুক্তির মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল থেকে দুই বছরের জন্য বাড়ানো হয়েছে।
২০০৯ সালের ২৩ এপ্রিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসাবে চুক্তিতে নিয়োগ পান ছালাম। এরপর চার দফা তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close