¦
নারী লাঞ্ছিতের ঘটনায় পুলিশের ভূমিকা অমার্জনীয়

ঢাকা, ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

পহেলা বৈশাখে সোহরাওয়ার্দীর গেটে নারীকে লাঞ্ছিত করার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে শুধু বিবৃতি দিয়ে বসে থাকলে চলবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। আর এ ঘটনায় পুলিশের ভূমিকাকেও অমার্জনীয় বলে উল্লেখ্য করেছেন সাবেক এ রেলমন্ত্রী। তিনি বলেন, এ ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দায়িত্ব নিতে হবে। ব্যবস্থার বিষয়ে স্পষ্ট বক্তব্য দিতে হবে।
শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
সোহরাওয়ার্দীর ঘটনায় জাতি আজ লজ্জিত উল্লেখ করেন সুরঞ্জিত।
পুলিশের উদ্দেশে তিনি বলেন আসামি ধরে হাতে ধরিয়ে দেয়ার পর আপনারা তাদের ছেড়ে দিলেন। আর মিডিয়াতে বলেন- নির্দেশনা নাই। এই অজুহাত সম্পূর্ণ অগ্রহণযোগ্য ও ভিত্তিহীন। এই ঘটনা যারা ঘটিয়েছে সে যেই হোক, যারাই হোক তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।
আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ভোটের নিরব বিপ্লব ঘটবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত বলেন, এই নীরব বিপ্লবের আহ্বানে ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে।
তিনি বলেন, একদিকে বাবা-ছেলে একসঙ্গে নির্বাচনে দাঁড়িয়েছে। মিরক্কেল ঘটনার জন্ম দিয়েছে। অপরদিকে ৮ মামলার আসামিকে নিয়ে দাঁড় করিয়েছেন। সে ভোট করবে নাকি আদলতে যাবে। অদ্ভুত এক পরিবেশে ভোট হচ্ছে। যার আর মাত্র নয়দিন বাকি আছে।
এসময় হরতাল-অবরোধে মানুষ পুড়িয়ে মারার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিচার করা হবে বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, মানুষ খুনের জন্য খালেদা জিয়াকে বিচারের মুখোমুখি হতে হবে। মনে রাখতে হবে বাঘে ধরলে ছাড়ে, শেখ হাসিনা ধরলে ছাড়ে না।
নৌকা সমর্থক গোষ্ঠীর সভাপতি ডা. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close