¦
অপরাধীকে হত্যা না করে পুলিশে দিন

লালমনিরহাট, ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে উদ্দেশ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহম্মেদ বলেছেন, অপরাধীকে হত্যা না করে আটক করে পুলিশে সোপর্দ করুন।
শুক্রবার দুপুরে বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়ন পরিদর্শন শেষে হলরুমে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
অচিরেই সীমান্তে হত্যা বন্ধ হবে জানিয়ে আজিজ আহম্মেদ বলেন, সীমান্তে হত্যা বন্ধে ভারতের উচ্চ পর্যায়ের সাথে কথা হচ্ছে। সীমান্তের যেসব স্থানে কাঁটাতারের বেড়া নেই সেখানেও বেড়া নির্মাণে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে অনুমতি দেয়া হয়েছে। পর্যায়ক্রমে তা নির্মাণ করবে ভারত। এর ফলে চোরাচালান অনেকাংশে বন্ধ হবে। আর সীমান্তে হত্যাও বন্ধ হবে।
আজিজ আহম্মেদ বলেন, সীমান্তে হাটগুলো জনপ্রিয়তার পাশাপাশি রাজস্ব বাড়াচ্ছে। তাই পর্যায়ক্রমে সকল সীমান্তে হাট বসানো হবে ।
এদিকে কুড়িগ্রাম ৪৫ বিজিবি সদর দফতর পরিদর্শন শেষে  সংবাদ সম্মেলনে বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবি কোনো রাজনৈতিক দলের হাতিয়ার হিসেবে ব্যবহার হয় নাই, হচ্ছে না এবং হবেও না।
তিনি বলেন, আমরা দেশের সাংবিধানিক দায়িত্ব পালন করছি। দেশের জনগণের স্বস্তিদায়ক নিরাপত্তা বিধানে কাজ করছি, এটা রাজনৈতিক হাতিয়ার হিসেবে নয়। ইতিপূর্বে আমার দেওয়া বক্তব্য ছিল- যারা প্রেট্রোলবোমা মারে তারা সন্ত্রাসী। এটা কোনো রাজনৈতিক বক্তব্য ছিল না।
সরকার যতদিন চাইবে বিজিবি ততদিন মাঠে থাকবে বলেও জানান তিনি।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close