¦
পোস্টারে ছেয়ে গেছে ঢাকার অলিগলি

ঢাকা ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে চলছে জমজমাট প্রচারনা। প্রার্থীদের সাথে কর্মী সমর্থকদের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে ঢাকা। মেয়র-কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে রাজধানীর প্রতিটি অলিগলিসহ পাড়া মহল্লা।

রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন মিলে এবার প্রায় শতাধিক ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র কাউন্সিলর মিলে প্রায়  সহস্রাধিক প্রার্থী প্রচারনায় নেমে পড়েছেন। এরমধ্যে দক্ষিণে মেয়র প্রার্থী ১৭ জন আর উত্তরে ১৩ জন। আর দুই সিটিতে সংরক্ষিত ও সাধারণ মিলিয়ে কাউন্সিলর প্রার্থীর সংখ্যা সহস্রাধিক।
মাইকে গান বাজছে প্রার্থীদের বিজয় করার জন্য। প্রতিদিন বাসায়, পাড়া মহল্লায় আর এমনকি বাজারগুলোতেও ভোটারদের কাছে দোয়াসহ সমর্থন চাইছেন প্রার্থীরা।নির্বাচনে জেতার জন্য প্রার্থীদের রাতের ঘুমও হারাম হয়ে গেছে।  
শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দেয়ালে দেয়ালে চিকা মারার প্রতিযোগিতা চলছে। অলিতে গলিতে রাস্তায় দড়ি দিয়ে বেধে টাঙানো হয়েছে পোষ্টার। সব জায়গায় দেখা গেছে পোস্টার আর পোস্টার। নিয়ম ভেঙে দেওয়ালেও প্রার্থীদের পোস্টার লাগানো হয়েছে দেদারছে।
ঢাকা মহানগর দক্ষিণের সুরিটোলা, দয়াগঞ্জ, সিদ্দিকবাজার, গুলিস্তান, এজিবি কলোনী, ফকিরাপুর গরম পানির গলি, শান্তিনগর, মালিবাগ, খিলগাও শাজাহানপুর এলাকার প্রত্যেক গলিতে প্রার্থীদের সাদা পোষ্টারে ছেয়ে গেছে।
সাদাকালো পোস্টারের কারনে রাজধানীর এখন '‌এ হোয়াইট সিটি অব বাংলাদেশ'।
আগামী ২৮ এপ্রিল সিটি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। হাতে সময় কম, তাই প্রার্থীরা দিনরাত নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। সাধারণ মানুষের কাছে গিয়ে উন্নয়ন, নিরাপত্তাসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন জনপ্রতিনিধিরা।
প্রায় এক যুগ পর ঢাকা সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এজন্য এবার নির্বাচনকে ঘিরে মানুষের মধ্যে আগ্রহটা স্বাভাবিকভাবেই একটু বেশি। তাছাড়া এই নির্বাচনকে কেন্দ্র করে দেশের পরিবেশ কিছুটা স্বাভাবিক হয়ে এসেছে। তাই প্রার্থীদের উৎপাতে ভোটাররা বিরক্ত হলেও তারা খুশী। এখন সবাই চান ভোটের দিন যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন।  
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close