¦
পাকিস্তানের বিপক্ষে তামিমের দুর্দান্ত সেঞ্চুরি

ঢাকা, ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

পাকিস্তানের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে শত রান করেছেন তামিম ইকবাল। এটি তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। আর এজন্য তামিমকে অপেক্ষা করতে হয়েছে ২২টি ওয়ানডে ম্যাচ।

প্রথম ওয়ানডেতে ওপেনিংয়ে নেমে প্রথম থেকেই দেখে শুনে খেলতে থাকেন তামিম। দুজন ব্যাটসম্যান আউট হলেও এক্ষেত্রে একমাত্র তামিম ছিলেন অপ্রতিরোধ্য। এক ওভারে দুটো ছক্কা হাকিয়ে দর্শকদের তাক লাগিয়ে দেন তামিম।

ওপেনার তামিম শুক্রবার ৩টি ছক্কাসহ ১৫টি বাউন্ডারি হাকিয়েছেন। বলা যায় এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। পাক বোলারদের তুলোধুনো করে ১১২ বল খেলে সেঞ্চুরি করে তামিম নিজের যোগ্যতার প্রমাণ দিলেন আরেকবার।

তামিম ইকবাল হলেন পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করা বাংলাদেশ দলের চতুর্থ খেলোয়াড়।
শুক্রবার পাকিস্তানের বিপক্ষে দিবারাত্রির ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে ভালোই শুরু করে সৌম্য এবং তামিম। তাদের জুটিতে আসে ৪৮ রান। এর পর সৌম্য আউট হলে মাঠে নামেন মাহমুদুল্লাহ। তবে বিশ্বকাপে ভালো খেলা রিয়াদ এদিন ভালো করতে পারেনি।
রিয়াদ আউট হলে তামিমের সাথে জুটি বাধেন মুশফিক। শেষ খবর পাওয়া পর্যন্ত এ জুটিতে আসে  ১২০ রান।
সব সমালোচনার জবাব দিয়ে রানে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল। পাকিস্তানের ফাস্ট বোলারদের তুলোধুনো করে শত রান করেন তিনি। এতে রয়েছে ২টি ছয় এবং ১২টি চারের মার। শেষ খবর পাওয়া পর্যন্ত তামিম ১১১ রান নিয়ে ব্যাট করছেন। আর মুশফিক অপরাজিত আছেন ৫৬ রান নিয়ে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close