¦
সিটি নির্বাচন সরকার-ইসির জন্য অগ্নিপরীক্ষা

ঢাকা, ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

সিটি করপোরেশন নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) জন্য অগ্নিপরীক্ষা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা সিটি উত্তরের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ২০ দলীয় জোটের সমন্বয় কমিটির মিটিংয়ে তিনি এ কথা বলেন।
মওদুদ আহমদের সভাপতিত্বে সভায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, এনডিপির চেয়ারম্যান গোলাম মর্তুজাসহ ২০ দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
ব্যারিস্টার মওদুদ আহমদ আরো বলেন, নির্বাচন কমিশনারের প্রতি দেশের কোনো জনগণ ও রাজনৈতিক দলের বিশ্বাস ও আস্থা নেই। একইভাবে সরকারের প্রতি জনগণের আস্থা নেই। তাই ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন নিরপেক্ষ কি না তার বড় প্রমাণ পাওয়া যাবে।
সরকারকে উদ্দেশ করে বিএনপির এ নেতা বলেন, যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করা হোক না কেন বিএনপি নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে এবং ২০ দলীয় জোটের প্রার্থী বিপুল ভোটে বিজয় লাভ করবে। তিনি বলেন, আগামী ২৮ এপ্রিল জনগণ ভোটের মাধ্যমে নীরব বিপ্লব ঘটাবে এবং ওই নির্বাচনের মধ্যে দিয়ে সরকারের প্রতি জনগণের ক্ষোভ প্রকাশ পাবে।
তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে জোরদার করার জন্য। এ নির্বাচন আদৌ সুষ্ঠু হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে এবং নানা প্রতিকূলতা ও প্রতিবন্ধকতার মধ্য দিয়ে বিএনপি নির্বাচন করছে ও শেষ পর্যন্ত নির্বাচন করবে। তিনি অভিযোগ করেন, নির্বাচন কমিশন ও প্রশাসন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের সকল ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। অপরদিকে বিএনপি সমর্থিত প্রার্থীদের বঞ্চিত করছে।
জোটের নেতাদের উদ্দেশ করে বিএনপির এ প্রবীণ নেতা বলেন, জোটের নাম করে একাধিক প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে। কিন্তু আমি বলতে চাই, যাদের জোট সমর্থন দিয়েছে এবং যাদের নাম সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে ২০ দলীয় জোট তাদের জন্যই কাজ করবে।
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, জনগণ অপেক্ষায় আছে ২০ দলীয় জোটকে সমর্থন দেয়ার জন্য। তাই আমি ২০ দলীয় জোটের নেতাদের বলতে চাই, আপনারা শুধু ১০ দিন আমাকে সহযোগিতা করেন। দেখবেন আমাদের বিজয় সুনিশ্চিত। নির্বাচনী প্রচার-প্রচারণার সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেআইনিভাবে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে বলে অভিযোগ করেন তিনি।
প্রসঙ্গত, সিটি নিবার্চন পরিচালনার জন্য দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিজয়ী করতে কাজ করবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close