¦
যৌন হয়রানির ঘটনায় জাবি'র ৮ ছাত্র বহিষ্কার

ঢাকা, ১৭ এপ্রিল: | প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৫

বাংলা নববর্ষের উৎসবের দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির ঘটনায় আট শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হয়রানির শিকার ছাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এই নির্দেশ দেন বলে জানা গেছে।
শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ে উপ উপাচার্য আবুল হোসেন বলেন, উপচার্যের নির্বাহী ক্ষমতাবলে যৌন নিপীড়নের ঘটনায় আট শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে অভিযোগকারী ও বহিস্কৃতদের নাম এখনই প্রকাশ করা হচ্ছে না। শনিবার বিশ্ববিদ্যালয়ের 'যৌন নিপীড়ন অভিযোগ সেল'- এর সভায় এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।
নির্যাতিত ছাত্রীর অভিযোগ, পহেলা বৈশাখ মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী এলাকায় তিনি ও তার এক সহপাঠীর ওপর হামলা হয়। তিনি জানান, বোটানিক্যাল গার্ডেনে বিভাগের অনুষ্ঠান শেষে আমরা হলের দিকে যাচ্ছিলাম। চৌরঙ্গী মোড়ে সালাম-বরকত হলের পাঁচজন ছাত্র আমাদের থামায়। তারা আমাদের ঝোঁপের আড়ালে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। আমরা চিৎকার শুরু করলে তারা চলে যায়।
অভিযোগ ওঠার পর বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব আহমেদের সংগঠন থেকে পাঁচজনকে সাময়িক বহিষ্কারের কথা জানান।  
এদিকে বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির ঘটনার প্রতিবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। পাশাপাশি তারা এই ঘটনায় দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close