¦
নারী লাঞ্ছনার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ

ঢাকা, ১৮ এপ্রিল: | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারী লাঞ্ছনার ঘটনায় পুলিশের ভূমিকা এবং অপরাধীদের সনাক্তে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। যৌন হেনস্তার ঘটনায় জড়িত কয়েকজন যুবককে চিহ্নিত করা হয়েছেও বলে জানান তিনি।
শনিবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।
মনিরুল বলেন, বর্ষবরণ অনুষ্ঠানের ঘটনা তদন্ত করার জন্য আমাদের পৃথক দুইটা কমিটি গঠিত হয়েছে। পুলিশের ভূমিকা তদন্তে একটা কমিটি হয়েছে। আরেকটা কমিটি হয়েছে প্রকৃতপক্ষে ওই দিন কী ঘটেছিল তা জানার জন্য।
তিনি বলেন, আমরা আশাবাদী দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন পেলে আমরা পূর্ণাঙ্গভাবে বলতে পারব কী ঘটেছিল।
তিনি আরো বলেন, সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে কয়েকজন যুবককে সনাক্ত করা গেছে। আর ফুটেজগুলো এবং বিভিন্ন পত্র-পত্রিকায়, মিডিয়ায় প্রকাশিত, প্রচারিত যেসব ফুটেজ আছে, সেগুলো আমরা বিশ্লেষণ করে যেটা পেয়েছি, বিবস্ত্র করার যে ছবি প্রকাশিত হয়েছে, সেটি আসলে কোনো মেয়ের ছবি নয়। এটি ঢাকা ইউনিভার্সিটি বা সোহরাওয়ার্দী উদ্যানেরও নয়। এটি চানখাঁরপুলে একটি ছেলেকেই কয়েকজন ধরে গণপিটুনি দিচ্ছে। আমরা দেখেছি তাকে মেয়ে বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেছে কেউ কেউ।
ডিবির এ যুগ্ম কমিশনার বলেন, বর্ষবরণে টিএসসির আশপাশের এলাকায় মানুষের সমাগম ছিল বেশি। ওখানে ঠ্যালা-ধাক্কা, হাতাহাতি হয়েছে। একেবারেই কিছু বিকৃতমনা যুবক এবং যারা অপুরুষসুলভ তারাই হয়তো এ কাজটি করেছে। তাদের চিহ্নিত করে আমরা আইনের আওতায় নিয়ে আসার জন্য কাজ চালাচ্ছি।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close