¦
নারী লাঞ্ছনাকারীদের ট্রাইব্যুনালে শাস্তি দাবি

ঢাকা, ১৮ এপ্রিল: | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

পহেলা বৈশাখে টিএসসিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি। নারীদের শ্লীলতাহানির সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের দাবি জানিয়েছে দলটি। এ ঘটনায় নারী সমাজের কাছে ক্ষমা প্রার্থনা করেছে বিএনপি।
শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।
তিনি বলেন, ঘৃণ্য এ ঘটনায় দোষীদের শাস্তি নিশ্চিত করতে সরকার যদি সহায়তা চায় তবে বিএনপি সার্বিক সহায়তা দিতে প্রস্তুত আছে।
দলবাজ ব্যক্তিরা বিশ্ববিদ্যালয়ের ভিসির পদে থাকতে পারবেন না দাবি করে রিপন বলেন, যৌন নিপীড়নে দোষীদের শাস্তির ব্যবস্থা না করে ক্ষমতাসীনরা তাদের ছেড়ে দেয়ার ব্যবস্থা করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনায় পাঁচজনকে আটক করে পুলিশে দেয়া হলেও পুলিশ তাদের ছেড়ে দেয়। কারণ তাদের কোমরের জোর পুলিশের জোরের চেয়েও বেশি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দলকানা, দলবাজ, ব্যক্তিত্বহীন ভিসিরা থাকতে পারবেন না। কারণ দলকানা লোকেরা এ সব গুরুত্বপূর্ণ পদে থাকার অযোগ্য।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন— বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সুজাউদ্দিন আহমেদ, কেন্দ্রীয় নেতা নিতাই রায়, শামীমুর রহমান শামীম, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবীব, মোস্তাফিজুর রহমান বাবুল, সাবেক সংসদ সদস্য হেলের জেরিন, শাম্মী আকতার প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close