¦
যৌন নিপীড়নকারীদের বিচারের দাবিতে আল্টিমেটাম

ঢাবি প্রতিনিধি : | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

১লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারীদের যৌন নিপীড়নকারীদের বিচার না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছে ছাত্র ইউনিয়ন।

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক বলেন, নারী শ্লীলতাহানীর আজ চারদিন গত হয়ে গেছে।
কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোনো ভূমিকা দেখা যাচ্ছে না। মঙ্গলবারের মধ্যে কার্যকর কোনো পদক্ষেপ না নিলে বুধবার থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলনের মধ্য দিয়ে দাবি আদায় করা হবে।
এ সময় তারা ৬ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো, অবিলম্বে ঢাবি প্রক্টরের অপসারণ, যৌন নিপীড়নকারীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা, কর্তব্যরত পুলিশের দায়িত্বে অবহেলার বিচার, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ, উচ্চ আদালত নির্দেশিত যৌন নিপিড়ন বিরোধী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, সর্বক্ষেত্রে নারী নিরাপত্তা নিশ্চিতকরণও জাতীয়ভাবে যৌন নিপীড়নবিরোধী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।
কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ এপ্রিল সারা দেশে বিক্ষোভ ও সংহতি সমাবেশ, ২০ এপ্রিল বেলা ১১টায় অপরাজেয় বাংলা থেকে কার্জন হল পর্যন্ত মানববন্ধন, ২১ এপ্রিল বেলা ১১টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ।
এদিকে একই দাবিতে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্যে মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- নারী সেল। এ সময় বক্তারা ওই নারী নিপীড়নের ঘটনার প্রতিবাদ জানান এবং জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close