¦
কাল জিতলেই সিরিজ টাইগারদের

ঢাকা, ১৮ এপ্রিল: | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

পাকিস্তানের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ৭৯ রানে জিতে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয়টি আগামীকাল রোববার মিরপুরে অনুষ্ঠিত হবে। ম্যাচ জিতলেই সিরিজ জয়ের স্বপ্ন পূরণ হবে টাইগারদের।
দীর্ঘ ১৬ বছর পর শুক্রবার পাকিস্তানের বিপক্ষে এক ঐতিহাসিক জয় ছিনিয়ে আনে টাইগাররা। ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানকে সর্বশেষ পরাজিত করতে সক্ষম হয় বাংলাদেশ। এরপর ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে জেতার খুব কাছে গিয়েও হেরে যায় মুশফিক-সাকিবরা। সেই হারের প্রতিশোধটা খুব ভালোভাবেই নিয়েছে সাকিব বাহিনী।
নিষেধাজ্ঞার কারণে প্রথম ম্যাচটি খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর তাতেই দায়িত্ব চলে যায় সহ অধিনায়ক সাকিব আল হাসানের কাধে। তবে এবার সফল সাকিব। তামিম-মুশফিকের দুর্দান্ত শতকে পাকিস্তানকে বড় ব্যবধানেই হারায় টাইগাররা।
আগামীকাল রোববারের দিবারাত্রীর ম্যাচে মাঠে ফিরবেন মাশরাফি। তামিমের রানে ফেরাটা অবশ্যই তার জন্য সুখবর তো বটেই। সুখবর বাংলাদেশের জন্যও। অবশ্য মাশরাফিকে জায়গা করে দিতে মাঠের বাইরে চলে যেতে হতে পারে কোনো একজন পেসারকে। সে ক্ষেত্রে হয় তো বা আবুল হাসান রাজুকে মূল একাদশের বাইরে রাখা হতে পারে।
এদিকে মাশরাফি এখন একটি মাত্র লক্ষ্যের কথা জানিয়েছেন। পরের ম্যাচটি জিতে সিরিজ নিজেদের করে নেয়া। শনিবার রাজধানীর একটি হোটেলে এমনটাই বললেন মাশরাফি। তিনি বলেছেন, সিরিজ জয়ের জন্য এটি বাংলাদেশের দারুণ একটি সুযোগ।
বাংলাদেশ দলের ভাবনা এখন শুধু পরের ম্যাচটি নিয়েই। এর বাইরে অন্য কোনো চিন্তা নেই। নেই ‘বাংলা ওয়াশ’ বা ‘হোয়াইট ওয়াশ’ করার লক্ষ্য। মাশরাফির মতে, এটি বাড়তি চাপ, ‘বাংলাদেশের সামনে এখন দারুণ একটি সুযোগ সিরিজ জেতার। তাই আমাদের সব ভাবনাজুড়ে পরের ম্যাচটি নিয়েই। তারপরই আমরা সিরিজের শেষ ম্যাচটির কথা ভাবব। এখনই অন্য কিছু ভেবে বাড়তি চাপ নিতে চাই না। প্রথম ম্যাচটি আমরা যেভাবে খেলেছিলাম, এমন ম্যাচ খেলতে পারলে যেকোনো দলকেই হারানো সম্ভব।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close