¦
আওয়ামী লীগ মানেই উন্নয়ন: প্রধানমন্ত্রী

ঢাকা, ১৮ এপ্রিল: | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় গেলেই দেশের মানুষ কিছু পায়। বিএনপি সরকারে থাকলেও মানুষ হত্যা করে, বিরোধী দলে থাকলেও মানুষ হত্যা করে। বিএনপি মানেই ধ্বংসযজ্ঞ ও ষড়যন্ত্র আর আওয়ামী লীগ মানেই উন্নয়ন ও সাফলতা।
শনিবার বিকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত লাকসাম-চিনকি আস্তানা ডাবল লাইন ট্রেন সার্ভিসের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।
বিএনপি-জামায়াত আন্দোলনের নামে গত তিন মাস দেশব্যাপী ধ্বংসযজ্ঞ চালিয়ে মানুষ হত্যা করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এরা কি মানুষ! নিরীহ জনসাধারণকে পুড়িয়ে হত্যা করেছে। এদের কোন মনুষত্ব নেই। fকারা মানুষের ভালো চায় সে বিষয়ে জনগণকে সচেতন হতে হবে। রাস্তায় নামলে খালেদা জিয়াকে মানুষ হত্যার জবাব দিতে হবে বলে মন্তব্য করেন শেখ হাসিনা।
বিএনপির নিজের কোনো উন্নয়ন পরিকল্পনা নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা আবার অন্যকেউ উন্নয়ন করতে চাইলেও বাধা দেয়। আওয়ামী লীগ দেশ ও জাতির কল্যাণ আনে, বিএনপি সৃষ্টি করে জনদুর্ভোগ। আমরা দেশের উন্নয়ন করি, তারা ব্যহত করে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করি আর তারা দেশকে পশ্চাতে নিয়ে যাওয়ার সর্বাত্মক চেষ্টা করে। আমরা খাদ্য-বিদ্যুৎ উৎপাদন বাড়াই আর তারা উল্টো কমিয়ে দেয়।
তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি দেশের উন্নয়নের চাকাকে বাধাগ্রস্ত করছে প্রতি পদে পদে, এরা দেশের উন্নয়ন চায় না। আমরা দেশের মানুষকে খাদ্য দিচ্ছি, বিদ্যুৎ দিচ্ছি, নিরাপত্তা দিচ্ছি। তারা মানুষকে আগুনে-পেট্রলবোমায় পুড়ে মারছে।  
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি পচাত্তরের পর বাংলাদেশে যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছিল। তারা আবার ২০০১-এর পর সেই যুদ্ধাপরাধীদেরকে ক্ষমতায় আসীন করে দেশকে উন্নয়নের দিকে নয়, জঙ্গিবাদের দিকে নিয়ে গিয়েছিল। এখন জনগণের সামনে তাদের স্বরুপ উদ্ঘাটিত হয়েছে।
২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে সরকারকে সহযোগিতা করতে সকলের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশে তাঁর সরকারই শুধু জনগণের কল্যাণে কাজ করে।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close