¦
শিশু মৃত্যু রোধ জরুরি-ব্রিটিশ হাই কমিশনার

ঢাকা ১৮ এপ্রিল: | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

ব্রিটিশ হাই কমিশনার ডেবিট গিবসন বলেছেন, শিশু মৃত্যুর হার রোধ করতে পারলে বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল্ড অর্জন করতে সক্ষম হবে। তাই শিশু মৃত্যুর হার রোধ খুব জরুরি।
শনিবার আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন পেইন্টেড চিলড্রেন ইউকে আয়োজিত ‘আওয়ার চিলড্রেন, আওয়ার হোপ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনায় অংশ নিয়ে ব্র্যাকের জেন্ডার জাস্টিজ এন্ড ডাইভারসিটি মাইগ্রেশন বিভাগের পরিচালক শেফা হাফিজ বলেন, শিশু বিয়ের হার বাড়ার বিষয়টি উদ্বেগজনক। আর বর্তমানে মেয়েদের বিয়ের বয়সসীমা বাড়ানো নিয়ে যে বিতর্ক চলছে তার অবসান হওয়া দরকার। তা না হলে যারা মা হবেন তাদের নিজেদের ও সন্তানের ভবিষ্যৎ অন্ধকার।
জাহিদ রেজা নূর বলেন, বাংলাদেশে শিশুদের ক্ষেত্রে শ্রেণী-বৈষম্য প্রকট। শিশুদের স্বাভাবিক বেড়ে ্ওঠার এবং তাদের মানসিক বিকাশের জন্য চলমান শ্রেণী বৈষম্য রোধ করতে হবে।
সেমিনারে ব্র্যাকের কমিউনিকেশন ইনিস্টিটিউট অফ গভর্নমেন্ট স্টাডি’র ম্যানেজার ইকরাম হোসেন, ইউএসএইড পরিচালিত সূর্যের হাসি’র পরিচালক কামাল চৌধুরী, প্রথম আলোর ডিপুটি ফিচার এডিটর জাহিদ রেজা নূর, খেলা ঘর’র পরিচালক ড. লেলিন চৌধুরী এবং পেইন্টেড চিলড্্েরন ইউকে এর ডিরেক্টর নাজিনূর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।  
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close