¦
হাফিজের প্রথম ডাবল সেঞ্চুরি

অনলা্‌ইন ডেস্ক, ৩০ এপ্রিল | প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৫

দুই দুইবার কাছে থেকে ফিরে যাওয়ার পর টেস্ট ক্রিকেট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি পেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৪১তম টেস্ট ম্যাচে বাংলাদেশের বিপক্ষে তিনি এই অনন্য কীর্তি গড়েন। তার ২২৪ রানের ইনিংসটি ছিল ২৩টি চার ও তিনটি ছক্কায় সাজানো।
এর আগে ২০১২ সালে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৬ রানে আউট হয়েছিলেন হাফিজ। গত বছরের নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে শারজায় সাজঘরে ফিরেছিলেন ১৯৭ রান করে। তিন ও চার রানের জন্য সেঞ্চুরি না পাওয়া হাফিজ খুলনা টেস্টে ২২৪ রান করেন। এটি বাংলাদেশের বিপক্ষে যে কোন পাকিস্তানি ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রান। এর আগে ইউনুস খান ২০০, মোহাম্মদ ইউসুফ ২০৪ রান করেছিলেন।

খুলনা টেস্টে এ ডাবল সেঞ্চুরিটি ছিল হাফিজের জন্য স্বস্তির। এবারের বিশ্বকাপে খেলতে না পারা হাফিজ বাংলাদেশের বিরু্দ্ধে ৩টি ওয়ানডে ও টি-টুয়েন্টির সব ম্যাচ মিলে মাত্র ৩৪ রান করেন। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচেই ছিলেন ‘সুপার ফ্লপ’। 

তার এ ইনিংসটি যেমন ব্যক্তিগতভাবে হাফিজ যেমন স্বস্থি পেয়েছেন, তেমনই স্বস্তি পেয়েছেন অধিনায়ক মিসবাহ উল হক। কারণ, ওয়ানডে সিরিজে আজহার আলীর অধিনায়কত্বে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। আর আফ্রিদির নেতৃত্বাধীন একমাত্র টি-টুয়েন্টি ম্যাচেও বাংলাদেশের কাছে পাত্তা পায়নি পাকিস্তান। কিন্তু হাফিজের ডাবল সেঞ্চুরির সুবাদে পাকিস্তান এখন বাংলাদেশকে টেস্টে বড় ব্যবধানে হারানোর স্বপ্ন দেখছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close