¦
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক প্রত্যাহার

ঢাকা ৬ মে : | প্রকাশ : ০৬ মে ২০১৫

নবনির্বাচিত মেয়রদের শপথ নেওয়ার পর বুধবার দুপুরে ঢাকা উত্তর ও দক্ষিণের দুই প্রশাসককে প্রত্যাহার করে নিয়েছে সরকার।

গত বছরের ১১ ডিসেম্বর মো. শওকত মোস্তাফা ও ড. রাখাল চন্দ্র বর্মন এ দুইজনকে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।
বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা দক্ষিণের সিটি করপোরেশনের প্রশাসক মো. শওকত মোস্তাফাকে সরিয়ে ঢাকা ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।
এ ছাড়া উত্তর সিটি করপোরেশনের প্রশাসক ড. রাখাল চন্দ্র বর্মনকে তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হযেছে।
এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ পাবার পর দুই প্রশাসক আনুষ্ঠানিকভাবে বুধবারই বিদায় নিয়েছেন। বৃহস্পতিবার নতুন দুই মেয়র দায়িত্ব গ্রহণ করবেন।
গত ২৮ এপ্রিল ঢাকা সিটি নির্বাচনে উত্তরে আনিসুল হক ও দক্ষিণে সাঈদ খোকন মেয়র নির্বাচিত হন। ব্যাপক কারচুপি ও ভোট জালিয়াতির অভিযোগে বিএনপির প্রার্থীরা এই নির্বাচন বর্জন করে।
বুধবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই সিটি করপোরেশনের মেয়রকে শপথ বাক্য পাঠ করান। বৃহস্পতিবার সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক এবং দক্ষিণের মেয়র সাঈদ খোকনের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে। এরইমধ্যে ঢাকা দক্ষিণে নতুন মেয়রকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close