¦
সালমানের সাজা: বলিউডের ক্ষতি ৩০০ কোটি রুপি

অনলাইন ডেস্ক ৬ মে : | প্রকাশ : ০৬ মে ২০১৫

সঞ্জয় দত্তের পর আবারো বড় ধরনের ক্ষতির মুখে পড়লো বলিউড। জনপ্রিয় নায়ক সালমানের ৫ বছরের কারাদণ্ড হওয়ায় প্রায় ৩০০ কোটি রুপির ক্ষতির সম্মুখীন হবে মুম্বাই ফিল্ম সিটি বলিউড।

ভারতীয় আইন অনুযায়ী পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে অভিনেতা, প্রযোজক সালমান খানকে। বুধবার রায় ঘোষণার পর অনেক প্রযোজক পরিচালকের মাথায় হাত পড়ে।
তবে জামিন হওয়ায় আপাতত ঝুকির হাত থেকে বেচে গেছেন পরিচালক প্রযোজকরা।
বুধবার মুম্বাইয়ের দায়রা আদালতে ‘হিট অ্যান্ড রান’ মামলায় পাঁচ বছরের কারাদণ্ড ঘোষণার পর সালমানকে হেফাজতে নেয় পুলিশ। ভারতের সুপারস্টার সালমানকে ভারতের আর্থার রোড জেলে নেয়া হয়েছে।
 সল্লুর এই কারাদণ্ডের কারনে ধাক্কা খেয়েছে শেয়ারবাজার। আদালতে রায় ঘোষণার পরই মিডিয়া ও এন্টারটেইনমেন্ট বিজনেসে ধস নেমেছে।
জানা গেছে, এই মুহূর্তে বাজরঙ্গি ভাইজান সিনেমার শুটিং করছিলেন সালমান। আজকের রায় ঘোষণার জন্য মঙ্গলবার শুটিং মাঝপথে ফেলে কাশ্মীর থেকে মুম্বাই ফেরেন সল্লু। ১০০ কোটি রুপি বাজেটের সিনেমা বাজরঙ্গি ভাইজান। সালমানের জেল হওয়ায় বাজরঙ্গি ভাইজানের প্রযোজনা সংস্থা ইরোজ ইন্টারন্যাশনালের শেয়ার ৫দশমিক ১০ শতাংশ নেমে গেছে।
এ ছাড়া সালমানের হাতে ছিল সুরজ বরজাতিয়া পরিচালিত প্রেম রতন ধন পাও। ফক্স স্টার স্টুডিও প্রযোজিত এই সিনেমার বাজেট ৯০ কোটি রুপি। হোম প্রোডাকশন দাবাং থ্রি (১০০ কোটি) ও নো এন্ট্রি মে ইন্ট্রি সিনেমার ঘোষণা হয়েছিল। এসব সিনেমা এখন ঝুকির মুখে পড়বে।
শুধু বলিউড নয়, বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থার ১০০ কোটি রুপ লগ্নি রয়েছে অকৃতদার সালমানের নামে।
শেয়ার মার্কেটে পিকচারস পিভিআরের শেয়ার নেমে গিয়েছে ৩.৭৫ শতাংশ।মনধনা ইন্ডাস্ট্রিজের শেয়ার ধাক্কা খেয়েছে ৪.১ শতাংশ।
এই হিসাব বলিউডের টাকার অঙ্কের। নিজের এনজিও বিইং হিউম্যান ফাউন্ডেশনের  নামে ৬০০ শিশুর বিনা মূল্যে হার্ট সার্জারির প্রতিশ্রুতি দিয়েছিলেন সালমান। দোষী সাব্যস্ত হওয়ার পর বিপাকে পড়তে যাচ্ছে সেই শিশুদের ভাগ্য।
তবে সাজা হলেও আপীলের সুযোগ পাবেন সালমান। ইতোম্যে তার আইনজীবি সালমানের জামিন ও আপীলের প্রক্রিয়া শুরু করেছেন বলে জানা গেছে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close