¦
শ্রমিক বিক্ষোভ: অটবি কারখানা বন্ধ ঘোষণা

সাভার, ৬ মে: | প্রকাশ : ০৬ মে ২০১৫

অব্যাহত শ্রমিক বিক্ষোভের মুখে সাভারস্থ অটবি ফার্নিচার কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার সকালে সাভারে বিরুলিয়া ইউনিয়নের খাগান এলকায় অবস্থিত কারখানাটির মূল ফটকে বন্ধের নোটিশ টাঙ্গিয়ে দেয়া হয়। বকেয়া বেতন পরিশোধের দাবিতে মঙ্গলবার সকালে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার শ্রমিকরা কর্মবিরতিসহ বিক্ষোভ শুরু করে।
বুধবার সকালে কারখানার শ্রমিকরা ভিতরে প্রবেশের চেষ্টা করতে চাইলে নিরাপত্তা প্রহরীরা তাদের বাধা দেয়। এ সময় শ্রমিকরা কারখানাটি বন্ধের নোটিশ দেখে বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে শিল্প পুলিশের সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।
শিল্প পুলিশের পরিচালক মুস্তাফিজুর রহমান জানান, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মঙ্গলবার সকালে ফার্নিচার কারখানার সাড়ে আটশ শ্রমিক কর্মবিরতিসহ বিক্ষোভ শুরু করে। এ সময় মালিকপক্ষ আগামী ২০ তারিখে শ্রমিকদের বেতন প্রদানের কথা জানান। এতে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে লাঠিশোঠা ও ইট পাটকেল নিক্ষেপ করে কারখানায় ব্যাপক ভাঙচুর চালায়। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপসহ লাঠিচার্জ করলে কমপক্ষে ২০ শ্রমিক আহত হন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close