¦
আওয়ামী লীগই আসল জাতীয়তাবাদী দল: জয়

ঢাকা, ৬ মে: | প্রকাশ : ০৬ মে ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল নয়, আওয়ামী লীগই দেশের আসল জাতীয়তাবাদী দল। বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও ষড়যন্ত্র বনাম উন্নয়ন ও গণতন্ত্র’ শীর্ষক এস সেমিনারে তিনি একথা বলেন।
সেমিনারে সূচনা বক্তব্য রাখেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত। নির্বাচিত বিষয়ের ওপর আরও বক্তব্য রাখেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু, শোলাকিয়া ঈদগাঁহ মাঠের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও সাঈদ খোকনও শুভেচ্ছা বক্তব্য রাখেন।
ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকার দুই মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেমিনারে সহিংসতার দিনলিপি নামক একটি গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়। সেমিনার শেষে একটি নান্দনিক লেজার শোর আয়োজন করা হয় সম্মেলন কেন্দ্রের হল অফ ফেমে।
সজিব ওয়াজেদ জয় বলেন, স্বাধীনতা, গণতন্ত্রের পক্ষে আন্দোলন করে যে দল, যুদ্ধাপরাধীদের-সন্ত্রাসীদের বিচার করছে যে দল-সেই দলই হচ্ছে আসল জাতীয়তাবাদী দল। বাংলাদেশের আসল জাতীয়তাবাদী দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের যুদ্ধাপরাধীদের গাড়িতে পতাকা দিয়ে যারা মন্ত্রী বানাতে পারে সেই দল কি জাতীয়তাবাদী দল হতে পারে?
প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, বিশ্বের সামনে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। স্বাধীনতার পক্ষের শক্তি যতদিন ক্ষমতায় থাকবে ততদিন কেউ আমাদের মাথা নিচে নামাতে পারবে না। গত ৬ বছর আওয়াম লীগ সরকার ক্ষমতায় থাকাকালে আমাদের কারো কাছে হাত পাততে হয়নি। সবচেয়ে বড়ো কথা, নেপালের প্রাকৃতিক দূর্যোগে বাংলাদেশের বিমান পানি-চাল-কম্বল নিয়ে সাহায্য করতে যাচ্ছে। তিনি বলেন, এখন আমাদের বাংলাদেশ সাহায্য করছে পাশের দেশকে। এই ক্ষমতা এখন আমাদের আছে।
কিছু গণমাধ্যমের কড়া সমালোচনা করে জয় বলেন, খবরের কাগজ যদি হয়ে থাকে তাহলে তাহলে সঠিক খবরটি দিতে হবে। সেটা সরকারের পক্ষে যাক আর বিপক্ষে যাক। এ বিষয়ে একটি সংবাদপত্রের একটি প্রতিবেদনের উদাহরণ দিয়ে জয় বলেন, নির্বাচনের এক সপ্তাহ পর চল্লিশটি নালিশ এসেছে নির্বাচন কমিশনে। খবরটি পড়ে আমি বললাম, এটা তো সুখবর। কারণ যদি হিসাব করি, চল্লিশটি নালিশ যদি চল্লিশটি ভোটকেন্দ্র থেকে আসে। তাহলে মোট দেড় শতাংশ ভোট কেন্দ্র থেকে নালিশ এসেছে। তার মানে আমাদের ২৭০১ টি কেন্দ্রের মধ্যে ২৬৬০টি কেন্দ্রে সুন্দর ভোট পড়েছে। সেখানে কোন কারচুপি হয়নি।
প্রধানমন্ত্রীর ছেলে বলেন, আওয়ামী লীগ ৬ বছর ধরে ক্ষমতায় থাকার কারণেই দেশ এগিয়ে গেছে। খাদ্য খাটতি পুরণ হয়েছে, বিদ্যুৎ উৎপাদন বেড়েছে। এখন পার্শ্ববর্তী দেশ নেপালেও আমরা খাদ্য সহায়তা পাঠাতে পারছি। এটা সম্ভব হয়েছে কেবলমাত্র আওয়ামী লীগ সরকারের কারণে। অন্য সরকারগুলো বিদেশের কাছ থেকে হাত পেতে ভিক্ষা নিত।
জয় বলেন, আমাদের আরও দুঃখ হয় তারপরও সেই দলের পক্ষে কথা বলতে অনেকে লজ্জা পান, জয় বাংলা বলতে লজ্জা পান। এটা খুবই লজ্জার বিষয়। তিনি বলেন, জয় বাংলা শ্লোগান শুধু আওয়ামী লীগের না, এটা আমাদের বাংলাদেশের শ্লোগান। যে ব্যক্তি জয় বাংলা বলতে লজ্জা পাবে, আমি বলবো সে বাঙালি না, বাঙালি হতে পারে না।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close