¦
রাসিক মেয়রের বরখাস্তের আদেশ বাতিলের দাবি বিএনপির

রাজশাহী ৮ মে : | প্রকাশ : ০৮ মে ২০১৫

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের আদেশ বাতিল করে পুনর্বহালের দাবি জানিয়েছে বিএনপি।
শুক্রবার সকালে সংবাদ সম্মেলন থেকে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি এ দাবি জানায়।
সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ বলেন, রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বিপুল ভোটে  নির্বাচিত হয়েছেন। তাকে সাময়িক বরখাস্ত করা প্রকৃতপক্ষে জনগণের গণতান্ত্রিক অধিকার, জনগণের সমষ্টিগত ইচ্ছার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। এ ঘটনাকে জনগণের গণতান্ত্রিক ক্ষমতা অপহরণ করার দূরভিসন্ধি ও ষড়যন্ত্র বলে দাবি করেন।
তিনি বলেন, মিথ্যা মামলা দায়ের করে এরই মধ্যে সিলেট ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে বরখাস্ত করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রহসণের মাধ্যমে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতা দখল করে সরকার একদলীয় স্বৈরশাসন পাকাপোক্ত করার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে বরখাস্ত করেছে।
সরকারের সেচ্ছাচারী কর্মকান্ডের প্রতিবাদ এবং প্রতিহত না করলে অদূর ভবিষ্যতে মানুষের বাক, ব্যক্তি ও গণতান্ত্রিক অধিকার হবে। সরকারের এমন কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিবাদ-আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।
সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জাহান পান্না, রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সভাপতি অধ্যাপক ড. ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close