¦
তিন ব্রিটিশ এমপিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঢাকা, ৮ মে: | প্রকাশ : ০৮ মে ২০১৫

যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে জয়লাভ করায় বাংলাদেশের তিন সাহসী কন্যা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিকী, রুশনারা আলী ও রূপা হককে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রাতে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভূত বিজয়ী প্রার্থীদের এ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এ তথ্য নিশ্চিত করেছেন।
বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেন, এদের বিজয় ব্রিটিশ রাজনীতিতে অভিবাসী বাংলাদেশিদের অংশগ্রহণকে গৌরবান্বিত করেছে। টিউলিপ সিদ্দিকের বিজয়ের জন্য যারা কঠোর পরিশ্রম করেছেন এবং যারা দেশ-বিদেশে তাকে সমর্থন দিয়েছেন ও সহযোগিতা করেছেন, পাশাপাশি দোয়াও করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান টিউলিপের খালা শেখ হাসিনা।
টিউলিপের বিজয়ে উৎফুল্ল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকেও আন্তরিক অভিনন্দন জানান।
বৃহস্পতিবার ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচনে বেথনাল গ্রিন অ্যান্ড বো থেকে পুন:নির্বাচিত হয়েছেন সিলেটের রুশনারা আলী। লেবার পার্টির হয়ে লড়াই করে তিনি পেয়েছেন ৩২ হাজার ৩শ’৮৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের ম্যাথু স্মিথ পেয়েছেন মাত্র ৮ হাজার ৭০ ভোট।
উত্তর পশ্চিম লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ী হয়েছেন ড. রূপা হক। তিনি পেয়েছেন ২২ হাজার ২ ভোট। তার প্রতিপক্ষ রক্ষণশীল দলের এনজি ব্রে পেয়েছেন ২১ হাজার ৭০১ ভোট।
লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু নাতির টিউলিপ  সিদ্দিকী। তিনি পেয়েছেন ২৩ হাজার ৯৭৭ ভোট। তার প্রতিপক্ষ কনজারভেটিভ দলের সাইমন মার্কাস পেয়েছেন ২২ হাজার ৮৩৯ ভোট।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close