¦
সুষমা স্বরাজকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঢাকা, ৮ মে: | প্রকাশ : ০৮ মে ২০১৫

লোকসভায় স্থল সীমান্ত চুক্তি বিল পাস করায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রাতে টেলিফোনে আলাপকালে সুষমা স্বরাজকে এ অভিনন্দন জানান তিনি।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জানান, আজ রাত ৮টা ৩২ মিনিট থেকে প্রায় ১০ মিনিট তাদের মধ্যে টেলিফোনে আলাপ হয়। আলাপকালে এ বিল পাস হওয়ায় আগামী দিনে ভারত এবং বাংলাদেশের মধ্যকার সুসম্পর্ক আরো শক্তিশালী হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
১৯৭৪ সালে ঐতিহাসিক মুজিব-ইন্দিরা চুক্তি এবং ২০১০ সালে বাংলাদেশ এবং ভারতের মধ্যে প্রটোকল চুক্তি অনুযায়ী ভারতীয় পার্লামেন্টে স্থল সীমান্ত চুক্তি বিল পাস করায় প্রধানমন্ত্রী সংসদ সদস্য, কর্মকর্তা এবং ভারতীয় জনগণকে ধন্যবাদ জানান।
গত মঙ্গলবার স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে সংবিধান সংশোধনের প্রস্তাবে সায় দেয় ভারতের মন্ত্রিসভা। পরের দিন বাংলাদেশের কাছে বহু প্রতীক্ষিত সীমান্ত বিল পাস হয় ভারতের পার্লামেন্টের উচ্চ কক্ষ রাজ্যসভায়। বৃহস্পতিবার লোকসভায় সীমান্ত বিল নামে পরিচিতি পাওয়া সংবিধান সংশোধনের ১১৯তম প্রস্তাব অনুমোদন পায়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close