¦
থাইল্যান্ডের জঙ্গলে উদ্ধার ১২৩ জনই বাংলাদেশী নাগরিক

অনলাইর ডেস্ক, ৯ মে: | প্রকাশ : ০৯ মে ২০১৫

ফাইল ছবি

থাইল্যান্ডের গহীন জঙ্গল থেকে শনিবার আরো ৩২জন বাংলাদেশীকে জীবিত উদ্ধার করেছে সে দেশের পুলিশ। শনিবার থাইল্যান্ডের গণমাধ্যম এ সংবাদ প্রকাশ করেছে। এ নিয়ে দুদিনে শুধুমাত্র থাইল্যান্ডেই ১২৩জন বাংলাদেশীকে জীবিত উদ্ধার করা হলো্

এর আগে শুক্রবার ১১৭ জন অভিবাসীকে জীবিত উদ্ধার করে থাইল্যান্ড পুলিশ। উদ্ধার হওয়াদের মধ্যে ৯১ জন বাংলাদেশী বলে জানানো হয়েছে।
শুক্রবার থাইল্যান্ড পুলিশ দেশটির শঙখলা প্রদেশের পার্বত্য অঞ্চলের গহীন জঙ্গলে বিশেষ অভিযান চালিয়ে এসব অভিবাসীদের উদ্ধার করে। উদ্ধার হওয়াদের মধ্যে ৯১ জন বাংলাদেশী, ২৬জন মিয়ানমারের রোহিঙ্গা ও বাকিরা বিভিন্ন দেশের নাগরিক।

আন্তর্জাতিক গণমাধ্যমকে থাইল্যান্ড পুলিশ জানায়, উদ্ধার হওয়াদের রেখে মানবপাচারকারী চক্রের সদস্যরা পালিয়ে যায়। যে কারণে পাচার হয়ে আসা এসব অভিবাসী জঙ্গলেই পড়ে থাকে।

এছাড়াও অভিযানে থাইল্যান্ডের গহীন জঙ্গলে মানবপাচারকারী চক্রের আরো চারটি ক্যাম্পের সন্ধান পেয়েছে  দেশটির পুলিশ।

এদিকে পুলিশের অভিযান শুরুর পর পাচারকারীরা ক্যাম্প ছেড়ে পালিয়ে যাচ্ছে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

থাইল্যান্ড পুলিশ জানিয়েছে, সন্দেহভাজান এলাকার জঙ্গলগুলোতে অভিযান অব্যাহত রাখা হয়েছে।

এদিকে মানব পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে থাইল্যান্ডের পেদাং বেসার শহরের মেয়র বানজং পংফলকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।
 

 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close