¦
আ'লীগ ক্ষমতায় না থাকলে চুক্তি বাস্তবায়ন হত না

গাজীপুর, ৯ মে: | প্রকাশ : ০৯ মে ২০১৫

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ১০টি স্থাপনা উদ্বোধন, নামফলক উন্মোচন এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদ ভবনের ভিত্তিপস্তুর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শনিবার সকালে এসব স্থাপনা উদ্বোধন করেন তিনি।
পরে বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রী।
স্থলসীমান্ত চুক্তি হওয়ায় বাংলাদেশ লাভবান হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এই চুক্তি বাস্তবায়ন হত না। কারণ, এর আগে যারা ক্ষমতায় ছিল ভারতের কাছে সীমান্ত চুক্তির প্রস্তাব দেয়ার সাহস তাদের ছিল না।
দীর্ঘ ৪০ বছর পর স্থলসীমান্ত চুক্তি ভারতের লোকসভায় সর্বসম্মতিক্রমে পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদেশের প্রধানমন্ত্রীসহ জনগণকে ধন্যবাদ জানান।
বশেমুরকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় আরো বক্তব্য দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বশেমুরকৃবি সিন্ডিকেট সদস্য জাহিদ আহসান রাসেল, কৃষিবিদ আবদুল মান্নান ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close