¦
একাধিক সিম ব্যবহারে নতুন প্রযুক্তি

অনলাইন ডেস্ক, ৯ মে | প্রকাশ : ০৯ মে ২০১৫

মোবাইলে এক সিম ব্যবহারির সংখ্যা হাতেগোনা কয়েকজন। প্রয়োজনের খাতিরে সবাই একাধিক সিম ব্যবহার করেন। এজন্য ব্যবহারকারীকে প্রয়োজনের খাতিরেই প্রায়ই মোবাইল সেট খুলে সিম লাগাতে হয়। এটি অনেকের কাছে এক ধরণের বিরক্তিরও কারণ।
ক্রেতাদের এসব বিষয় মাথায় নিয়ে বাজারে আসছে সর্বোচ্চ এক সিমে ৯টি নম্বর ব্যবহার সুবিধা প্রযুক্তি। এ সুবিধা দেবে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাববেরি। প্রতিষ্ঠানটি একটি ভার্চুয়াল সিম আবিষ্কারের ঘোষণা দিয়েছে। এতে একটি সিমকার্ড দিয়েই সর্বোচ্চ ৯টি নম্বর ব্যবহার করা যাবে। ব্ল্যাকবেরি তাদের নতুন এই সেবাটি চালু করার জন্য বিভিন্ন টেলিকম সংস্থা ও ট্রাইয়ের সঙ্গে আলাপ-আলোচনা করছে। এক্ষেত্রে এশিয়ার বাজারের দিকেই তাদের নজর বেশি।
ব্ল্যাকবেরির ভারতের ম্যানেজিং ডিরেক্টর সুনীল লালবানী বলেন, আমরা ট্রাইয়ের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছি। আফ্রিকার কয়েকটি দেশে একটি পাইলট প্রকল্পও চলছে। যেখানে পরীক্ষামূলকভাবে এই সেবা চালু হয়েছে। সেখানে সফলতা পাওয়া গেছে। সব কিছু ঠিকঠাক চললে চলতি বছরেই ভারতেও এই সেবা চালু হবে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close