¦
পিন্টুর মৃত্যু নিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি

ঢাকা ৯ মে : | প্রকাশ : ০৯ মে ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, পিন্টুর মৃত্যুর সঙ্গে যারা জড়িত তাদের শাস্তি ও বিচারের দাবি জানাচ্ছি বিএনপি। জড়িতদের বিচার না হলে আন্দোলন গড়ে তোলা হবে।

শনিবার বিকালে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল আয়োজিত দোয়া-মাহফিল ও মোনাজাতে তিনি এ কথা বলেন। নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
গত ২ মে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কারাবন্দী নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুর পর থেকেই বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে তাকে হত্যা করা হয়েছে।
হান্নান শাহ বলেন, নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুর পেছনে কোনো রহস্য আছে কি না এ জন্য সরকারের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।
এই তদন্ত কমিটি আমরা প্রত্যাখান করে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠনের জন্য আবেদন জানাচ্ছি। প্রয়োজনে বিএনপির পক্ষ থেকেই একটি তদন্ত কমিটি গঠন করা হবে।
হান্নান শাহ অভিযোগ করেন, নাসির উদ্দিন আহমেদের বড় ছেলে কানাডায় লেখাপড়া করছেন।তার বাবার মৃত্যুর সংবাদ শুনে তিনি ঢাকায় আসতে চেয়েছিলেন। কিন্তু তিনি ঢাকায় আসলে তাকে গ্রেপ্তার করা হবে বলে ক্ষমতাসীনদের পক্ষ থেকে হুমকি দেয়া হয়। ছেলেকে আমরা বলেছি, তোমাকে ঢাকায় আসতে হবে না। সময় হলে তুমি ঢাকায় এসে বাবার কবর জিয়ারত করবে এবং রাজনৈতিক প্রতিশোধ নেবে।
তিনি বলেন, পিন্টুসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতারা সরকারের হাতে যেভাবে গুম ও খুন হয়েছেন সময় হলেই এর প্রতিশোধ আমরা নেবো। সরকারের স্বৈরাচারী শাসনের জন্য আল্লাহর গজব পড়বে এই কথাও আমরা বলি না। কারণ, দেশে একটি সুষ্ঠু নির্বাচন হলে সরকারকে জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করবে।
বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, বাংলাদেশের দুই নেত্রীকে বৈঠকে বসার জন্য জাতিসংঘ উদ্যোগ নিয়েছে। জাতিসংঘ এই উদ্যোগ নিয়ে থাকলে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও রাজনৈতিক সঙ্কট দূর হবে, অন্যথায় নয়।  
ছাত্রদলের সহ-সভাপতি এজমল হোসেন পাইলটের সভাপতিত্বে দোয়া ও মিলাদ মাহফিলে বিএনপির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান, সাবেক সহ-সভাপতি জাবেদ হাসান স্বাধীন প্রমুখ বক্তব্য রাখেন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close