¦
রোববার থেকে ২৯ ওয়েবসাইটে ফ্রি ইন্টারনেট সেবা

ঢাকা, ৯ মে: | প্রকাশ : ০৯ মে ২০১৫

অবশেষে রোববার থেকে দেশে ফ্রি ইন্টারনেট সেবা চালু হচ্ছে। প্রথম অবস্থায় ২৯টি ওয়েবসাইটে এ সেবা পাওয়া যাবে। ফেইসবুকের ইন্টারনেট ডটওআরজি প্রকল্পের মাধ্যমে এ সুবিধা পেতে যাচ্ছে বাংলাদেশ।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, রোববার সকাল ১১টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক আনুষ্ঠানিক আয়োজনে দেশে ইন্টারনেট ডটওআরজির উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
বাংলাদেশে এ প্রকল্পের যাত্রার শুরুতে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, আবহাওয়া, সংবাদ, সরকারি সেবা সাইট, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গুরুত্বপূর্ণ ২৯টি ওয়েবসাইট বিনামূল্যে পাওয়া যাবে। তবে পর্যায়ক্রমে সরকারের সব সেবা সাইট ও গুরুত্বপূর্ণ নাগরিক সেবার কনটেন্ট এতে যুক্ত হবে।
শুরুতে মোবাইল অপারেটর রবির মাধ্যমে এই সুবিধা মিলবে। এর আওতায় থাকবে জাতীয় তথ্য বাতায়ন, ফেসবুক, উইকিপিডিয়া এবং বেশ কিছু সংবাদপত্রের ওয়েব সাইট বিনামূল্যে ভিজিট করার ব্যবস্থা।
স্মার্টফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাওয়ার জন্য ‘ইন্টারনেট ডগ অর্গ’ অ্যাপসটি ইনস্টল করে নিতে হবে। এছাড়া ডেস্কটপ ব্যবহারকারীরা ‘ইন্টারনেট ডগ অর্গ’ থেকে বিনামূল্যে ইন্টারনেট সুবিধা নিতে পারবেন।
ইন্টারনেট ডটওআরজি হলো ডাটা খরচ ছাড়াই নির্দিষ্ট কিছু কনটেন্ট ব্যবহারের নতুন একটি ধারণা। যেখানে জিরো ফেইসবুক আর জিরো উইকিপিডিয়ার সঙ্গে কনটেন্ট সেবাদাতাকে যুক্ত করে ইন্টারনেট সেবা দেয়া হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close