¦
পুলিশি বাধায় ছাত্র ইউনিয়নের ডিএমপি ঘেরাও কর্মসূচি পণ্ড

ঢাকা, ১০ মে | প্রকাশ : ১০ মে ২০১৫

পহেলা বৈশাখে যৌন হয়রানির সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে ছাত্র ইউনিয়নের ডিএমপি কার্যালয় ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পন্ড হয়ে গিয়েছে। কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করলে উত্তেজিত নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। রোববার দুপুর ১টার দিকে রাজধানীর ডিএমপি কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।
এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে জলকামানের গাড়ি রাস্তায় নামানোর পর বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ওই গাড়িতে ঢিল ছুঁড়ে। পরে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ, কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এসময় বেশ ৫ নেতাকর্মীকে আটক করে।
বর্ষবরণ উৎসবে নারীদের যৌন নিপীড়নে জড়িতদের গ্রেফতার ও বিচারসহ ৬ দফা দাবিতে এ কর্মসূচি পালন করে ছাত্র ইউনিয়ন।
পুলিশের লাঠিচার্জে আহত ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মারুফ বিল্লাহ তন্ময় জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আন্দোলনকারীদের মিছিল কাকরাইল মসজিদ পার হয়ে মিন্টো রোডে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় রাস্তায় বসে পড়েন তারা।
পরে পুলিশ পেছন থেকে তাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে লাঠিচার্জ করে। এ সময় তিনি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দী সহ আহত হন উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী।
এ ব্যাপারে রমনা থানার ওসি মশিউর রহমান বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close