¦
ছাত্রলীগের অনুমতি না নেয়ায় রবীন্দ্র জন্মবার্ষিকীর অনুষ্ঠান পণ্ড

রাজশাহী ব্যুরো, ১০ মে: | প্রকাশ : ১০ মে ২০১৫

রাজশাহী কলেজে ছাত্রলীগের অনুমতি না নিয়ে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকীর অনুষ্ঠান করায় মাইকের তার কেটে অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে কলেজ ছাত্রলীগ। শেষ পর্যন্ত অনুষ্ঠান না করেই আয়োজক ও অতিথিরা অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।
রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী কলেজের রবীন্দ্র সঙ্গীত চর্চা কেন্দ্র রোববার সকাল ১১টার দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করে। এতে কলেজের উপাধ্যাক্ষ আল ফারুক চৌধুরীসহ শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা অংশ নেন। শোভাযাত্রাটি নগরীর সাহেববাজার, সোনাদিঘী মোড় এলাকা প্রদক্ষিণ করে রাজশাহী কলেজ মিলনায়তনে গিয়ে সাংষ্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।
ওই অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত ও নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর হোসেন চৌধুরী। এছাড়া প্রায় ২০ জন শিক্ষক এবং তিন শতাধিক শিক্ষার্থী দর্শক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরেই কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম খান ববিন কয়েকজন নেতাকর্মী নিয়ে কলেজ মিলনায়তনে গিয়ে কার অনুমতি নিয়ে এ অনুষ্ঠান হচ্ছে তা শিক্ষকদের কাছে জানতে চান। ছাত্রলীগের অনুমতি ছাড়া কেন এ অনুষ্ঠানের আয়োজন করা হলো তা নিয়ে কয়েকজন শিক্ষককে অপমান করেন। এসময় তার সহযোগিরা অনুষ্ঠানের মাইকের তার কেটে দেন।
এ ব্যাপারে কলেজের উপাধ্যাক্ষ আল ফারুক চৌধুরী বলেন, এটা কলেজের কোনো অনুষ্ঠান ছিল না। রাজশাহী কলেজের রবীন্দ্র সঙ্গীত চর্চা কেন্দ্রের কয়েকজন শিক্ষার্থী নিজ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে কলেজের ছাত্র-শিক্ষকদের সম্মতি ছিল।
তিনি আরো বলেন, কলেজের ওয়েব সাইটে আগে থেকেই এ অনুষ্ঠানের ঘোষণা দেয়া ছিল। তারপরও ববিনের অনুমতি কেন নেয়া হলো না তার জন্য সে আমাদের অনুষ্ঠান বন্ধ করতে বলে। তাই অনুষ্ঠান বন্ধ করে সবাইকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করি।
তিনি বলেন, শিক্ষকদের এভাবে অপমান করা কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি নগর আওয়ামী লীগের নেতাদের জানানো হবে।
 
 
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close