¦
ব্লগার হত্যা মুক্ত মতপ্রকাশের ওপর আঘাত

অনলাইন ডেস্ক, ১৩ মে: | প্রকাশ : ১৩ মে ২০১৫

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) এক বিবৃতিতে বলেছে, সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাস হত্যাকাণ্ড বাংলাদেশে ধর্মীয় স্বাধীনতা ও মুক্ত মতপ্রকাশের ওপর ভয়ঙ্কর আঘাত।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংস্থাটি বিজয় দাস হত্যাকাণ্ডের পর তাদের ওয়েব সাইটে এ বিবৃতি প্রকাশ করে।
পুলিশের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিজয় হত্যকাণ্ডের কথা বিবৃতিতে উল্লেখ করা হয়।
বিবৃতিতে বলা হয়, বিজয়কে ১২ মে তার কর্মস্থলে যাওয়ার পথে চারজন মুখোশধারী কুপিয়ে হত্যা করে। এ ধরণের ঘটনা গত তিন মাসের মধ্যে তিনবার ঘটলো।
বিবৃতিতে বিজয়ের লেখালেখি নিয়েও বলা হয়েছ। বিজয় মুক্তমান ব্লগে লেখালেখি করতেন। বিবৃতিতে গত ফেব্রুয়ারি মাসে খুন হওয়া অভিজিৎ রায়ের কথা বলা হয়। যিনি মুক্তমনা ব্লগ পরিচালনা করতেন। তাকেও একই কায়দায় হত্যা করা হয়েছে। গত মার্চ মাসে আরেক ব্লগার ওয়াসিকুর রহমানকে একইভাবে হত্যা করা হয়েছে।
বিবৃতিতে হিউম্যান রাইটস ওয়াচের এশিয়া বিষয়ক পরিচালক ব্রাড অ্যাডাম বলেন, এ ধরণের হত্যাকাণ্ডকে নিরব হত্যা বলা যায়নি। কারণ হত্যা করার আগে হত্যাকারীরা ম্যাসেজ পাঠায়। তিনি বাংলাদেশ সরকারকে এ ধরনের নিষ্ঠুর হামলার সাথে জড়িতদের বিচারের আওতায় আনার কথা বলেন।
বিবৃতিতে তিনি বলেন, বেশ কিছু পত্রিকার সম্পাদক এবং সুশিল সমাজের বেশ কিছু প্রতিনিধিকে সরকারের সমালোচনা করায় কারাগারে রাখা হয়েছে। জনগণকে মুক্তচর্চায় বাধা না দিতে বাংলাদেশ সরকারকে আহ্বান জানান তিনি।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close