¦
চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে চান সালাহউদ্দিন

অনলাইন ডেস্ক, ১৬ মে: | প্রকাশ : ১৬ মে ২০১৫

ভারতের মেঘালয়ে বন্দী বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদ বাংলাদেশে ফেরার বিষয়ে সুস্পষ্ট কিছু না বললেও সিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে চান বলে জানিয়েছেন। তাকে দেখতে যাওয়া বিএনপি নেতা আব্দুল লতিফের কাছে শারীরিক অসুস্থতার অভিযোগ করে তিনি এ কথা জানান।
সালাহউদ্দিন সিঙ্গাপুরের মতো চিকিৎসা পাচ্ছেন না, তা ভারতের গোয়েন্দাদেরও জানিয়েছেন। তবে শিলং হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন তিনি মোটামুটি সুস্থই আছেন- তেমন বড় কোনও সমস্যা নেই।
চিকিৎসকেরা বলেন, শারীরিক আর মানসিকভাবে স্থিতিশীল আছেন সালাউদ্দিন আহমেদ। তাঁর বেশ কিছু পরীক্ষা করা হয়েছে- সব রিপোর্ট এখনও হাতে না পাওয়া গেলেও তিনি মোটের ওপর সুস্থু। তবে পুরনো হৃদরোগ আর কিডনির সমস্যার কথা বলেছেন সিভিল হাসপাতালের ডাক্তাররা।
শুক্রবার বিকেলে সালাউদ্দিন আহমেদ তাঁর সঙ্গে দেখা করতে আসা বি এন পি নেতা আব্দুল লতিফ জনিকে নিজের স্বাস্থ্যের ব্যাপারে আর চিকিৎসার ব্যাপারে জানিয়ে বলেছেন যে, তার হার্ট আর কিডনির সমস্যা হচ্ছে, রাতে ঘুমোতে পারছেন না।
আবদুল লতিফ জানান, দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে হৃদরোগের চিকিৎসা করান সালাহউদ্দিন আহমেদ। শিলং হাসপাতালে সব আধুনিক ব্যবস্থা নেই। স্বাভাবিকভাবেই এখানে যে চিকিৎসা ঠিকমতো হচ্ছে না সেটা সালাউদ্দিন আহমেদ জানিয়েছেন।
এই পরিস্থিতিতে সালাহউদ্দিনের স্ত্রী ভিসা যোগাড় করে ভারতে পৌঁছনোর পরে তাঁর পরিবার সিদ্ধান্ত নেবে কীভাবে ভারত থেকে বার করে কোথায় নিয়ে যাওয়া যেতে পারে।
আব্দুল লতিফের কাছে জানতে চাওয়া হয়েছিল যে তাঁরা সালাউদ্দিন আহমেদকে বাংলাদেশে ডিপোর্টেশনের দাবি জানাবেন বা আবেদন করবেন কি না।
তিনি জবাব দেন, এটা সালাউদ্দিন আহমেদের স্ত্রী ভারতে আসার পরে তাঁদের পরিবারই সিদ্ধান্ত নেবেন মামলা কীভাবে পরিচালনা করা হবে আর কীভাবে ভারত থেকে তাকে দ্রুত বার করে নিয়ে যাওয়া যায় আর কোথায় নিয়ে যাওয়া যায়।
ভারতীয় পুলিশের কয়েকটি সূত্র বলছে, গোয়েন্দা অফিসারদের সঙ্গে কথা বলার সময়েও সালাউদ্দিন আহমেদ সিঙ্গাপুরের কথা উল্লেখ করেছেন আর সেখানে চিকিৎসা করাতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সূত্র: বিবিসি।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close