¦
বিএনপি এক কাঠা জমিও উদ্ধার করতে পারেনি: প্রধানমন্ত্রী

ঢাকা, ১৬ মে: | প্রকাশ : ১৬ মে ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ স্থলসীমা-সমুদ্রসীমা জয় করেছে। পাশাপাশি দেশের বিদ্যুৎ সমস্যার সমাধান করেছে। আর বিএনপি তিন বার ক্ষমতায় থেকে এক কাঠাও জমি উদ্ধার করতে পারেনি। বিদ্যুৎ দেয়ার পরিবর্তে তারা গুলি করে মানুষ মেরেছে। শনিবার চাপাইনবাবগঞ্জ জেলা সরকারি মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মঈনুদ্দিন মন্ডলের সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক এমপি, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক এমপি, সাবেক রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, স্থানীয় সংসদ সদস্য আব্দুল গোলাম রাব্বানী প্রমুখ।
'ভারতের পার্লামেন্টে স্থলসীমান্ত চুক্তির অনুমোদন বাংলাদেশের জন্য বিরাট অর্জন' বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, মুজিব-ইন্দিরা চুক্তি, ১৯৭৪ সালের স্থলসীমান্ত চুক্তি কোনোটাই বিএনপি-জামায়াত বাস্তবায়ন করাতে পারে নাই। মিয়ানমার ও ভারতের সঙ্গে সমস্যার সমাধান করতে পারে নাই। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে ভারতের কাছ থেকে ন্যায্য অধিকার আদায় করে। আমরা যখনই ক্ষমতায় এসেছি তখনই ভারতের কাছ থেকে ন্যায্য অধিকার আদায় করেছি।
বিএনপি সরকারের আমলে কানসাটে বিদ্যুতের দাবিতে আন্দোলনকারীদের ওপর গুলিবর্ষণের বিষয়টি উল্লেখ করে চাপাইনবাবগঞ্জবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি বিদ্যুৎ কেন্দ্র পুড়িয়ে ধ্বংস করেছে। কানসাটে বিদ্যুতের দাবিতে আন্দোলনকারীদের গুলিবর্ষণ করে ১৮ জন মানুষকে হত্যা করেছিল তারা। তিনি বলেন, ক্ষমতায় থাকাকালে বিএনপি আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। অন্তঃসত্ত্বা নারীও তাদের হাত থেকে রক্ষা পায়নি।
বিএনপি-জামায়াতের আন্দোলনের সময় নাশকতার উল্লেখ করেন তিনি বলেন, বিএনপি-জামায়াত মানেই ধ্বসের রাজনীতি। আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে খালেদা জিয়া আন্দোলনের ডাক দিল, মানুষ পুড়িয়ে মারল। ৯৩ দিন হরতাল- অবরোধ করেছে বিএনপি-জামায়াত। এতে খালেদা জিয়ার কোনো ক্ষতি হয় নাই। ক্ষতি হয়েছে সাধারণ কৃষক আর দিনমজুরদের।
এর আগে শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাহেবেরঘাটে ৪৯ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে প্রায় ৫৪৭ মিটার দীর্ঘ মহানন্দা নদীর ওপর দ্বিতীয় ‘শেখ হাসিনা সেতু’র উদ্বোধন করেন শেখ হাসিনা।
এছাড়া জনসভাস্থল থেকে তিনি শহরের পিটিআই-মাস্টারপাড়া এলাকায় যুব প্রশিক্ষণ কেন্দ্র, কল্যাণপুরে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের উপকেন্দ্র, বালিগ্রামে চক্ষু হাসপাতাল, স্বরপনগরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজের নবনির্মিত একাডেমিক ভবন ও গোমস্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন করেন। একই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, আমনুরায় ১০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র, কানসাট-গোমস্তাপুর-ভোলাহাট সড়কের উন্নয়ন ও পদ্মার ভাঙন থেকে আলাতুলি ইউনিয়ন রক্ষা প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close