¦
জাফর ইকবালের বিরুদ্ধে আ'লীগের বিক্ষোভ

সিলেট ব্যুরো, ১৬ মে | প্রকাশ : ১৬ মে ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের বিরুদ্ধে সিলেটে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ও আওয়ামী লীগ দলীয় এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে এ প্রতিবাদ মিছিল বের করা হয়। 
শনিবার বিকালে সিলেটবাসীর ব্যানারে ওই মিছিলে ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। মিছিলটি ক্বীনব্রীজ এলাকা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে। মিছিল ও সমাবশ থেকে লেখক ড. জাফর ইকবালের বিরুদ্ধে আপত্তিকর ভাষায় শ্লোগান দেয়া হয়।
গত ৯ মে সরকার দলীয় এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ড. জাফর ইকবালকে কটাক্ষ করে বক্তব্য রাখার পর থেকে ক্রমেই এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার জন্ম দেয়।
এদিকে, সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যাকান্ডের পর ড. জাফর ইকবাল প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে কটুক্তি করেন। এতে তিনি বলেন, সজিব ওয়াজেদের বক্তব্য মৌলবাদীদের জন্য গ্রীন সিগন্যাল।
সমাবেশে বক্তারা সজিব ওয়াজেদ জয় ও এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী সম্পর্কে অপপ্রচারকারীদের সিলেটবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহবান জানান। অন্যথায়, এদেরকে চিহ্নিত করে শাহজালাল (রহ:) মাটি থেকে অবাঞ্চিত ঘোষণা করা হবে। জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও দক্ষিণ সুরমার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রাজ্জাক হোসেনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ও তৃণমূল পর্যায়ের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close