¦
গণতান্ত্রিক শক্তি দুর্বল হলে উগ্রবাদের আবির্ভাব হবে

ঢাকা, ১৬ মে: | প্রকাশ : ১৬ মে ২০১৫

গণতান্ত্রিক শক্তি দুর্বল হলে দেশে উগ্রবাদের আবির্ভাব হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। শনিবার বিকেলে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক মিলাদ মাহফিলে তিনি এ মন্তব্য করেন।
শবে মেরাজ ও প্রয়াত নেতা নাসির উদ্দিন আহমদ পিন্টুর স্মরণে এ মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। মিলাদ মাহফিলে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা কর্নেল (অব.) আব্দুল লতিফ, সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সব গণতান্ত্রিক শক্তির ভূমিকা রাখার সুযোগ করে দেয়া সরকারের দায়িত্ব উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, গণতান্ত্রিক শক্তিকে দুর্বল করে দিলে দেশে নাশকতা ও সন্ত্রাসের উত্থান ঘটতে পারে। এতে করে বাংলাদেশে উগ্রবাদের আবির্ভাব হবে। বর্তমানে বিএনপিসহ গণতান্ত্রিক শক্তিগুলোকে দুর্বল করে দেয়া হচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক রাজনৈতিক দল। কিন্তু বিএনপিকে গণতান্ত্রিক রাজনৈতিক চর্চা করতে দেয়া হচ্ছে না। এটি জনগণ বা সরকার কারো জন্যই ভালো নয় মন্তব্য করেন তিনি।
কারাগারে পিন্টুর মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, পিন্টুর মৃত্যু নিয়ে যে সব প্রশ্ন মানুষের মনে এসেছে, সেসব সন্দেহ দূর করতে সরকারের নিজেদের স্বার্থেই বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে রহস্য পরিষ্কার করা উচিত।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close