¦
ভারতের বিপক্ষে টেস্টে মুশফিকই অধিনায়ক

ঢাকা, ১৬ মে: | প্রকাশ : ১৬ মে ২০১৫

ভারতের বিপক্ষে মুশফিকই অধিনায়ক থাকবেন বলে জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। মুশফিকের বাজে অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠার পর শনিবার গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের একথা জানান তিনি।
পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ হারের ভারতের বিপক্ষে হয়তো বা মুশফিক অধিনায়ক থাকবেন না খবর ছড়িয়ে ছিলো। এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন, এখনই মুশফিকের অধিনায়কত্ব পরিবর্তনের সম্ভাবনা নেই। মুশফিককে সরিয়ে নতুন অধিনায়ক আনাও সম্ভব নয়। দলে মুশফিকের চেয়ে ভাল কোনো অপশন আমাদের নেই।
এক প্রশ্নের জবাবে পাপন বলেন, সারাদিন ধরে উইকেট কিপিং করে এর পর ব্যাটিংয়ে লম্বা ইনিংস খেলা; খুব কঠিন কাজ। মুশফিক আমাদের দলের অধিনায়ক এবং গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। এ ছাড়া উইকেট কিপিং করতে গিয়ে মুশফিক আহত হলে দেখা যায় ব্যাটিংয়ে এর প্রভাব পড়ে। শেষ টেস্টেও মুশফিক ঠিকমতো ব্যাটিং করতে পারেনি; এটা আমাদের জন্য বিরাট ক্ষতি।
মুশফিকের সঙ্গে সবকিছু আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন, মুশফিকের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে, যাতে করে ভুল বোঝাবুঝি কিংবা কোনো সন্দেহ না থাকে। ব্যাপারগুলো কোচকেও জানাতে হবে।
এদিকে জাতীয় ক্রিকেট লিগের শিরোপা নির্ধারণী ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগ আমলে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ বিষয়ে তিনি বলেছেন, ম্যাচ রেফারি কমেন্টে কিছুই দেননি। তবে এটা নিয়ে বসে থাকার কোনো সুযোগ নেই। রোববার বসেই আমরা একটা কমিটি গঠন করব। এর পর ডিসিপ্লিনারি কমিটি এ বিষয়ে এ্যাকশন নেবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close