¦
সালাহ উদ্দিনকে ইন্দিরা গান্ধী হাসপাতালে নেয়া হয়েছে

ঢাকা, ২০ মে: | প্রকাশ : ২০ মে ২০১৫

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে উন্নত চিকিৎসার জন্য শিলংয়ের নর্থ-ইস্ট ইন্দিরা গান্ধী রিজিওনাল রিসার্চ সেন্টার (নেগ্রিমস) হাসপাতালে নেয়া হয়েছে।
কিডনিতে পাথর ধরা পড়ায় বুধবার সন্ধ্যায় শিলং সিভিল হাসপাতাল থেকে সালাহ উদ্দিনকে নেগ্রিমস হাসপাতালে নেয়া হয়।

শিলংয়ের সিভিল হাসপাতালে সালাহ উদ্দিনের চিকিৎসক জি কে গোস্বামী জানিয়েছেন, সালাহ উদ্দিনের কিডনিতে পাথর ধরা পড়েছে। তার আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে। কিডনি চিকিৎসার জন্য আরও বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা দরকার। এ সুবিধাগুলো সিভিল হাসপাতালে নেই।

সালাহ উদ্দিনের স্বাস্থ্য ও মেডিকেল রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষার পর বুধবার শিলং সিভিল হাসপাতালের চিকিৎসকরা তাকে নেগ্রিমস হাসপাতালে স্থানান্তর করে।

এদিকে চিকিৎসকদের চূড়ান্ত ছাড়পত্র না পাওয়ায় সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা সম্ভব হচ্ছে না। ফলে পরবর্তী আইনি পদক্ষেপগুলোও ঝুলে রয়েছে।
দীর্ঘ দুই মাস নিখোঁজ থাকার পর সালাহ উদ্দিন গত ১১ মে শিলংয়ে উদ্ধারের পর অবৈধ অনুপ্রবেশের মামলায় পুলিশের কাছে আটক হন। এরপর ১২ মে থেকে শিলং সিভিল হাসপাতালে চিকিৎসাধীন। তবে সালাহ উদ্দিনের দাবি, তিনি নিজেই পুলিশের কাছে ধরা দিয়েছেন।
এদিকে সালাহ উদ্দিন আহমেদের জন্য শিলংয়ে আইনজীবী নিয়োগ দেয়া হয়েছে। রাজ্য হাই কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এসপি মহন্ত তার পক্ষে অবৈধ অনুপ্রবেশের মামলায় লড়বেন বলে জানা গেছে।
সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ বুধবার সকালে মহন্তের বাসায় গিয়ে তার সঙ্গে কথা বলেছেন।
জানা গেছে, উন্নত চিকিৎসার জন্য সালাহ উদ্দিনকে সিঙ্গাপুরে নিতে সালাহ উদ্দিনের স্ত্রী প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া শুরুর চেষ্টা করছেন। তবে অবৈধ অনুপ্রবেশের মামলা থাকায় খুব শিগগিরই সালাহ উদ্দিনের মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে পুলিশ। এখন পর্যন্ত অসুস্থতার কারণে সালাহ উদ্দিনকে দেশটির আদালতে হাজির করা হয়নি। 
 
 
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close