¦
প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের সম্মাননা

ঢাকা, ২০ মে: | প্রকাশ : ২০ মে ২০১৫

কৃষিতে উন্নয়ন এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বিশেষ অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মাননাপত্র দিয়ে সম্মান জানিয়েছে যুক্তরাষ্ট্রের কোরনেল বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের সফরকারী পরিচালক রোনি কোফিম্যান বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্টের পক্ষে মঙ্গলবার শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে সম্মাননা পত্রটি হস্তান্তর করেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারী একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড্যাভিড জে স্কোরটন স্বাক্ষরিত সম্মাননাপত্রে বলা হয়, বাংলাদেশে কৃষি খাতের উন্নয়নে এবং খাদ্য উৎপাদনে স্বাবলম্বিতা অর্জনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানকে সমর্থন জানাই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মাননাপত্রটি গ্রহণ করে বলেন, কৃষিতে উন্নয়নের জন্য তার সরকারের বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের জন্য এটি সম্ভব হয়েছে। শেখ হাসিনা বলেন, তাঁর সরকারের এখন লক্ষ্য দেশের ১৬ কোটি মানুষের পুষ্টি নিশ্চিত করা। প্রধানমন্ত্রী বিটি বেগুন উদ্ভাবন করার জন্য কোরনেল বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ জানান।
রোনি কোফিম্যান বাংলাদেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য এবং কৃষিখাতে প্রযুক্তি উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। কোরনেল বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে প্রযুক্তি হস্তান্তর করেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, নতুন বিটি বেগুন ফসলকে কীট-প্রতঙ্গের আক্রমণ থেকে রক্ষা করতে পারে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close