¦
রাজস্ব ফাঁকি: বাংলাবান্ধা স্থলবন্দরের দুই কর্মকর্তাকে বদলী

পঞ্চগড়, ২১ মে: | প্রকাশ : ২১ মে ২০১৫

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে ৫৭ লক্ষ টাকা রাজস্ব ফাঁকির ঘটনায় বাংলাবান্ধা স্থল বন্দরের কাষ্টমস এর দায়িত্বরত সহকারী কমিশনার মোঃ জাকারিয়া ও রাজস্ব কর্মকর্তা সরদার মুহঃ জাকির হোসেনকে ঠাকুরগাঁও এবং গাইবান্ধায় বদলী করা হয়েছে। তাদের বিরুদ্ধে ফৌজদারী অভিযোগে মামলা করেছে বিজিবি।

মঙ্গলবার রাতে কর ফাকিঁ দিয়ে গোপনে ২ কোটি টাকা মূল্যের ভারতীয় সাইকেল পার্টস অবৈধভাবে বাংলাদেশে আনার পথে আটক করে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়ান।
এদিকে, বাংলাবান্ধা স্থলবন্দরে কাষ্টমস বিভাগের দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার মোহাম্মদ জাকারিয়া ও রাজস্ব কর্মকর্তা সরদার মুহম্মদ জাকির হোসেনের সহায়তায় মেসার্স এবি ব্রাদার্স এন্ড ইন্টারন্যাশনাল এর প্রোপাইটর বিনয় কৃঞ্চ দাস বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানীকৃত ৪৮০ টি কার্টনের সাইকেল পার্টস এর ৭ লাখ টাকা ট্যাক্স পরিশোধ করে চোরাচালানের মাধ্যমে ২৫০০ কার্টন ভর্তি ভারতীয় সাইকেল পার্টস নিয়ে আসে। গোপনে খবর পেয়ে বিজিবির নেতৃত্বে জেলা টাস্কফোর্স এসব মালামাল ভর্তি ৫টি ট্রাক ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় পঞ্চগড়-ঢাকা মহাসড়কে আটক করে।
এরপর পঞ্চগড় বর্ডার গার্ড ব্যাটালিয়ানের পক্ষ থেকে বাংলাবান্ধা স্থলবন্দরে কর্মরত কাষ্টমস এর রাজস্ব কর্মকর্তা সরদার মুহম্মদ জাকির হোসেনসহ অপর এক কাষ্টমস কর্মকর্তা, সিএন্ড এফ এজেন্ট এবি ব্রাদার্স ইন্টারন্যাশনালের প্রোপাটর বিনয় কৃঞ্চ দাস এবং বাংলাবান্ধা স্থলবন্দর কর্মকর্তা ও ৮ শ্রমিকের বিরুদ্ধে চোরাচালানের মাধ্যমে ২ কোটি টাকার পন্য অবৈধভাবে এনে সরকারের ৫৭ লক্ষ টাকা আর্থিক ক্ষতির অভিযোগে পঞ্চগড় সদর থানায় ১টি মামলা দায়ের করা হয়। এ মামলায় ৫টি ট্রাকের চালক ও ৩ জন হেলপারকে আসামি করে তাদের কোর্টে চালান দেয়ায় বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে পঞ্চগড়-ঢাকা মহাসড়ক সহ জেলার ৮টি রুটের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা।
পঞ্চগড় জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক মো. আমিনুল ইসলাম জানান, নিরীহ শ্রমিকরা পেটের তাগিদে ট্রাক চালায়। টাকার বিনিময়ে তারা ট্রাক চালায়। অবৈধ মালামালের দায় আমদানীকারক ও কাষ্টমস কর্তৃপক্ষের। কিন্তু দুঃখজনক যে, তাদের অহেতুক এ ঘটনায় আসামি করা হয়েছে। তাই তাদের মামলা থেকে মুক্ত না করা পর্যন্ত অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট চলবে।
এদিকে পঞ্চগড় জেলা প্রশাসক মো. সালাউদ্দীন জানিয়েছেন, বাংলাবান্ধা স্থলবন্দরে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকির ঘটনা সরেজমিন তদন্তে জাতীয় রাজস্ব বোর্ড একটি তদন্ত টিম গঠন করেছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার এনবিআর এর একজন সচিব পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর সরেজমিন পরিদর্শনে আসেন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close