¦
গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন অব্যাহত থাকবে: মওদুদ

ঢাকা, ২২ মে: | প্রকাশ : ২২ মে ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন অব্যাহত থাকবে। দেশের বর্তমান যে সঙ্কট চলছে এ থেকে উত্তরণের একমাত্র পথ হলো গণতন্ত্রকে ফিরিয়ে আনা। শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক তিনি একথা বলেন।
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবাষির্কী পালন উপলক্ষে আয়োজিত এ বৈঠকের আয়োজন করা হয়। জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। রাজধানীসহ সারাদেশে ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।
বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে এ যৌথ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহম্মদ আজম খান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাসাসের সভাপতি এমএ মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
ব্যরিস্টার মওদুদ আহমদ বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন অব্যাহত থাকবে, যতদিন না অবাধ ও সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে পারব।
জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। তিনি যে চরম জনপ্রিয়তার দিকে ধাবিত হচ্ছিলেন সে জনপ্রিয়তাকে নষ্ট করার জন্যই জাতীয়ভাবে ষড়যন্ত্র করে তাকে হত্যা করা হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close